বিয়ের দাবিতে প্রেমিকের বাড়িতে প্রেমিকার অনশন

রাজশাহীর বাঘায় বিয়ের দাবিতে প্রেমিকের বাড়িতে এক কলেজ ছাত্রী অনশন শুরু করেছে। বুধবার বিকেল থেকে প্রেমিক আবদুল্লার বাড়ির গেটে কলেজ ছাত্রী অবস্থান নিয়েছে। বিয়ে না করা পর্যন্ত সে এই বাড়ি থেকে যাবেনা এবং প্রয়োজনে আত্নহত্যা করবে বলেও জানিয়ে দেন তিনি।

জানা যায়, ৬ মাস আগে কলেজ পড়ুয়া ছাত্রী (১৮) এর সাথে গৌরাঙ্গপুর গ্রামের সাজদার রহমানের ছেলে আবদুল্লার সাথে প্রেমের সম্পর্ক হয়। এই সম্পর্কের কারনে তাদের সাথে বেশ কয়েকবার দেখা সাক্ষাত হয়েছে। কিন্তু আবদুল্লা তাকে কিছু না জানিয়ে আগামী শুক্রবার অন্যত্রে বিয়ে করার জন্য দিন ঠিক করেছে। এই বিয়ের দিন ঠিক হওয়ার খবর কলেজ ছাত্রী জানতে পেরে আবদুল্লার বাড়ির গেটে অনশন শুরু করেছে। তারপর থেকে এলাকার মানুষ তার অনশন দেখার জন্য বাড়ির গেটে ভিড় করতে দেখা গেছে।

এই সময় কলেজ ছাত্রীর সাথে মোবাইলে কথা হলে সে জানান, আমি বিয়ে না করা অবস্থায় এখানে থাকবো। এছাড়া বিয়ে না করলে প্রয়োজনে আত্নহত্যা করবো।

এ বিষয়ে পাকুড়িয়া ইউনিয়নের ১ নম্বর ওয়ার্ড মেম্বর লোকমান হোসেন জানান, চেয়ারম্যান আমাকে প্রথম অবগত করেছে। আমি বাইরে ছিলাম। ঘটনাস্থলে গিয়ে উভয়ের সাথে কথা বলে ব্যবস্থা নিব।

তবে আবদুল্লার সাথে মোবাইল ফোনে কথা বলার চেষ্টা করেও পাওয়া যায়নি।

পাকুড়িয়া ইউনিয়ন চেয়ারম্যান মেরাজুল ইসলাম সরকার জানান, ঘটনাটি জানার পর ওই ওয়ার্ডের মেম্বরকে দায়িত্ব দেয়া হয়েছে। তবে আবদুল্লা সেনা বাহিনীর একজন সদস্য বলে শুনেছি।

এসএইচ-২৯/১০/২১ (নিজস্ব প্রতিবেদক)