মেসিকে কিনতে দৌড়-ঝাঁপ শুরু বিভিন্ন ক্লাবের

প্রকাশিতঃ আগস্ট ২২, ২০১৭ আপডেটঃ ৮:০২ অপরাহ্ন

বড় ফুটবল ক্লাবগুলো যেন নিজেদের টাকার ক্ষমতা দেখাতে উঠেপড়ে লেগেছে। একটা সময় যে অঙ্কাটাকে অসম্ভব মনে হতো, পছন্দের খেলোয়াড় পেতে এখন তার চেয়েও বেশি খরচ করতে রাজি ক্লাবগুলো।

ক’দিন আগেই যেমন বার্সেলোনার সুখের সংসার ছেড়ে রেকর্ড ২২২ মিলিয়ন ইউরোতে প্যারিস সেন্ট জার্মেইতে পাড়ি জমিয়েছেন ব্রাজিলিয়ান ফুটবল সেনসেশন নেইমার। টাকার অংকটা বেশি হয়ে গেল কি না, তাকে নিয়ে এই বিতর্ক থামতে না থামতেই এবার গুঞ্জন উঠেছে বার্সার প্রাণভোমরা লিওনেল মেসিকে নিয়ে।

আর্জেন্টাইন তারকার বাই আউট ক্লজ অবশ্য আরও বেশি, ৩০০ মিলিয়ন ইউরো। তবে যেমন দিন পড়েছে, এই টাকাতেও মেসিকে কোনো ক্লাব কিনে নিতে পারে বলে মনে করছেন বার্সেলোনার সাবেক এবং ম্যানচেস্টার সিটির বর্তমান কোচ পেপ গার্দিওলা। মেসির সঙ্গে বার্সেলোনার চলতি চুক্তিটি শেষ হবে ২০১৮ সালে।

নতুন করে চুক্তিতে সই না করলে এরপর অন্য যে কোনো ক্লাবে যেতে পারবেন তিনি। সেই সময় পর্যন্ত অপেক্ষা নাকি আগেভাগেই আর্জেন্টাইন খুদেরাজকে নিজেদের ডেরায় নিয়ে আসা? ৩০০ মিলিয়ন ইউরো বাই আউট ক্লজেও চুক্তিটা কেউ করে ফেলতে পারে, ব্যাপারটা অসম্ভব মনে করছেন না ম্যানসিটি কোচ গার্দিওলা, ‘আমি জানি না, কেউ করতেও পারে।

আরও খবর: কোহলির টানে শ্রীলঙ্কায় আনুশকা

যদি তাদের এমন টাকা থাকে এবং সেটা খরচ করতে চায়। হতেও পারে, কে জানে?’ সংবাদমাধ্যমে গুঞ্জন, মেসিকে দলে ভেড়াতে তলে তলে চেষ্টা করে যাচ্ছে ম্যানসিটিও। যদিও ক্লাবটির বিশ্বস্ত এক সূত্র থেকে জানা গেছে, বাই আউট ক্লজের বিশাল অঙ্ক খরচ করে বার্সা সুপারস্টারকে দলে চায় না তারা।

আর তো মাত্র কয়েক মাস। বার্সেলোনায় চুক্তি শেষ হলে নিজে থেকে যে কোনো ক্লাবে যেতে পারবেন মেসি। যদিও বার্সা গত মাসে ঘোষণা দিয়েছে, নতুন করে চার বছরের চুক্তিতে সই করতে যাচ্ছেন এই ফুটবল জাদুকর। তবে বাস্তবতা হলো, এখনও চুক্তিপত্রে কলম লাগাননি মেসি। কে জানে, নেইমারের মতো বার্সা ছাড়ার চিন্তাটা তার মাথায়ও ঘুরঘুর করছে কি না!

জেজে-১৬/২২/০৮ (স্পোর্টস ডেস্ক)