কেন বাংলাদেশি মুলতাজিমকে পুরস্কৃত?

প্রকাশিতঃ নভেম্বর ৭, ২০১৮ আপডেটঃ ৩:১৬ অপরাহ্ন

সম্প্রতি সৌদি আরবের পতাকাকে শ্রদ্ধা ও সম্মান দেখানোয় বাংলাদেশি পরিচ্ছন্নতাকর্মী মোহাম্মদ মুলতাজিমকে পুরস্কৃত করেছেন পশ্চিমাঞ্চলীয় প্রদেশের মেয়র ফাহাদ বিন মোহাম্মদ আল জুবায়ের।

সৌদি আরবের দাম্মামে প্রচণ্ড ঝড় ও বাতাসে দেশটির পতাকা নিচে পড়ে গেলে রাস্তায় কর্মরত পরিচ্ছন্নতাকর্মী বাংলাদেশি নাগরিক তার কাজ ফেলে ছুটে গিয়ে পতাকাটি কাঁধে জড়িয়ে নেয়।

এ দৃশ্য দেখে কোনো এক সৌদি নাগরিক ছবি তুলে ফেলেন আর সে ছবি বিভিন্ন ওয়েবসাইটে ছড়িয়ে পড়লে পশ্চিমাঞ্চলীয় প্রদেশের মেয়র মুলতাজিমকে সৌদি পতাকার প্রতি শ্রদ্ধা প্রদর্শনের জন্য তাকে সম্মানিত করার সিদ্ধান্ত নেন।

উল্লেখ্য, সৌদি আরবের পতাকায় মুসলমানদের পবিত্র কালেমা লেখা রয়েছে।

বাংলাদেশি পরিচ্ছন্নতাকর্মীকে সম্মান প্রদর্শনের জন্য আয়োজিত অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন ডেপুটি মেয়র সালেহ আল মুলহিম, মেয়রের মিডিয়াবিষয়ক উপদেষ্টা মোহাম্মদ আল সুফিয়ানসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা।

এ সময় মেয়র বাংলাদেশি নাগরিকের প্রশংসা করে বলেন, তিনি শুধু তার কাজ সততা ও নিষ্ঠার সঙ্গে সম্পাদন করেননি বরং জটিল পরিস্থিতিতে সৌদি পতাকা ভূমি থেকে উত্তোলন করে একটি মহৎ কাজ করেছেন।

সৌদি আরবের পতাকাকে শ্রদ্ধা প্রদর্শন করায় বাংলাদেশি নাগরিকের পুরস্কৃত হওয়ার বিষয়ে সৌদি গেজেট পত্রিকায় বিশেষ কলাম প্রকাশ করা হয়। কলামে বাংলাদেশি পরিচ্ছন্নতাকর্মীদের কাজের সততা ও প্রশংসা করার পাশাপাশি তাদের সুযোগ-সুবিধা বৃদ্ধির বিষয়ে কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করা হয়।

এসএইচ-০৬/০৭/১১ (প্রবাস ডেস্ক)