বাংলাদেশি সংগঠন পেল পর্তুগালে মিউনিসিপ্যাল মেরিট গোল্ড মেডেল

প্রকাশিতঃ জুলাই ১১, ২০১৯ আপডেটঃ ৪:৪৯ অপরাহ্ন

স্থানীয় এবং জাতীয় পর্যায়ে বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক ও জনকল্যাণমূলক কাজে বিশেষ অবদান রাখায় মিউনিসিপ্যাল মেরিট গোল্ড মেডেল- ২০১৯ লাভ করেছে পর্তুগালের বাণিজ্যিক রাজধানী পর্তুর ঐতিহ্যবাহী সামাজিক সংগঠন বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব পর্তুগাল নর্থ।

মঙ্গলবার স্থানীয় সময় বিকেলে পর্তুর সিটি মেয়র ড. রুই মোরেইরা ও অ্যাসেম্বলি প্রেসিডেন্ট মিগেল লেইতের উপস্থিতিতে কৃস্টাল প্যালেসে এক জাঁকজমকপূর্ণ অনুষ্ঠানে এ সম্মাননা প্রদান করা হয়।

সম্মাননা গ্রহণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব পর্তুগাল নর্থের সভাপতি মো. ফারুক হোসেন, সাধারণ সম্পাদক কাজল আহমেদ, ইদ্রিস মাতবর, শরিফুজজামান খোকন, রাকিব হোসেন, মনির সোহেল, হাসিবুল হাসান মৃধা, মাফিক হোসেন, গোলাম রাব্বানী, মোহাম্মদ বাদশা প্রমুখ।

এ সময় পর্তু মিউনিসিপ্যালিটির মেয়র ড. রুই মোরেইরাকে সংগঠনের পক্ষ থেকে আন্তরিক ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানানো হয়। তারা উল্লেখ করেন, বিগত কয়েক বছর ধরে বাংলাদেশিদের দাবিকৃত সব জনকল্যাণমূলক দাবিগুলো তিনি অত্যন্ত আন্তরিকতার সঙ্গে সমাধান করেছেন।

এর মধ্যে উল্লেখযোগ্য অবদান হলো, পর্তু শহরে স্থাপিত স্থায়ী শহীদ মিনার এবং মুসলিম কবরস্থান বাস্তবায়নের জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ নির্দেশনা প্রদান। এছাড়া গত ২ মে পর্তু শহরে অনুষ্ঠিত বিশাল পরিসরে বৈশাখী মেলার আয়োজনের অনুমোদন ও বিভিন্ন সহযোগিতামূলক কাজ ছিল অনস্বীকার্য।

এসএইচ-০৬/১১/১৯ (প্রবাস ডেস্ক)