কুয়েত প্রবাসী সামিরা দেশে ফিরে মানুষের সেবা করতে চান

দেশে ফিরে দুস্থ ও অসহায় মানুষদের সেবা করতে চান চীনের সুজো মেডিকেল বিশ্ববিদ্যালয় থেকে এমবিবিএস ও ইর্ন্টানি কোর্স শেষ করে আসা কুয়েত প্রবাসী কন্যা ডাক্তার সামিরা আফরিন।

দেশের বাড়ী ঢাকার গোপিবাগে। বাবা মোহাম্মদ ইলিয়াস ১৯৮৮ সালে জীবিকার তাগিদে কুয়েতে আসেন বর্তমানে একটি প্রাইভেট কোম্পানিতে কর্মরত আছেন। মা রওশন আক্তার ১৯৯৩ সালে কুয়েতে আসেন।

বড় মেয়ে সামিরা আফরিন, ছোট মেয়ে জেরিন আনজুম দুই কন্যা সন্তানের জন্ম হয় কুয়েতে। স্বামী ও সংসারের দেখাশোনার পাশাপাশি রওশন আক্তার ইন্ডিয়ান একটি স্কুলে শিক্ষকতা করেন।

সামিরা আফরিন ২০১২ সালে কুয়েতের আব্বাসিয়া ইন্ডিয়ান সেন্ট্রাল স্কুল থেকে উচ্চ মাধ্যমিক শেষ করার পর মেডিকেলে পড়াশোনা করতে ২০১৩ সালে চলে যান চীনে। সেখানে তিনি ভর্তি হন চীনে সুজো মেডিকেল বিশ্ববিদ্যালয়ে। চলতি বছরে সামিরা এমবিবিএস ও ইর্ন্টানি কোর্স শেষ করে ১২ জুলাই কুয়েতে আসেন।

সামিরা আফরিন বলেন, প্রথমে আমি কৃতজ্ঞ আমার বাবা মায়ের প্রতি। তারা আর্শিবাদ ও পরিশ্রম করে যাচ্ছেন আমাদের দুই বোনের জন্য। ডাক্তারি লাইসেন্স পরীক্ষাসহ কিছু পরীক্ষা রয়েছে সেটা শেষ করার পর আমি বাংলাদেশে ফিরে যাব দেশের দুস্থ ও অসহায় মানুষদের সেবায় নিজেকে উৎসর্গ করে দিতে।

সামিরা আরো বলেন, ইনশাআল্লাহ আমার ইচ্ছা আছে ইউকে তে নিউরোলজিস্ট এর ওপর পড়াশোনা করার। সবশেষে সামিরা বলেন, দোয়া করবেন আমার জন্য আমি যেন নিদ্রিষ্ট লক্ষে পোঁছাতে পারি দেশের মানুষের সেবায় নিজেকে উৎসর্গ করতে পারি।

এসএইচ-১০/১৫/১৯ (প্রবাস ডেস্ক)