মালয়েশিয়ায় সর্বোচ্চ অর্থ প্রেরণকারীদের সম্মাননা

ব্যাংকিং সেবার ১৪ বছর পূর্ণ করেছে অগ্রণী ব্যাংক লিমিটেডের নিয়ন্ত্রণাধীন মালয়েশিয়াস্থ অগ্রণী রেমিটেন্স হাউজ। এ উপলক্ষে শুক্রবার সন্ধ্যায় মালয়েশিয়ার গ্রান্ড মিলেনিয়াম হোটেলে এক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

কেক কাটার মধ্য দিয়ে শুরু হয় মূল অনুষ্ঠান। মালয়েশিয়া থেকে অগ্রণী রেমিটেন্স হাউজের মাধ্যমে যারা বৈধ পথে দেশে সর্বোচ্চ অর্থ পাঠিয়েছেন অনুষ্ঠানে তাদের সম্মাননা জানানো হয়।

সম্মাননাপ্রাপ্তরা হলেন- সানওয়ে ইউনিভার্সিটির প্রফেসর সাইদুর রহমান, প্রফেসর মাইন খন্দকার ও প্রকৌশলী আমিনুল ইসলাম খোকন। এ ছাড়া বৈধ পথে দেশে রেমিটেন্স প্রেরণে মিডিয়া কভারেজের জন্য সম্মাননা পেয়েছেন বাংলাদেশ প্রেসক্লাব অব মালয়েশিয়ার সিনিয়র সহ-সভাপতি সাংবাদিক আহমাদুল কবির।

সম্মাননা প্রদান করেন, অগ্রণী ব্যাংকের চেয়ারম্যান ড. জায়েদ বখত, মালয়েশিয়াস্থ বাংলাদেশ হাইকমিশনের শ্রম কাউন্সেলর ও অগ্রণী রেমিটেন্স হাউজের ডাইরেক্টর মো. জহিরুল ইসলাম, ম্যানেজিং ডাইরেক্টর অ্যান্ড সিইও মোহাম্মদ শামস-উল ইসলাম।

এ সময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন, অগ্রণী রেমিটেন্স হাউসের ডাইরেক্টর ড. সাইদ আবু হাসান বিন সাইদ আবুল ফজল, মালয়েশিয়াস্থ অগ্রণী রেমিটেন্স হাউজের সিইও, ডাইরেক্টর খালেদ মোর্শেদ রিজভী ও অগ্রণী রেমিটেন্স হাউজের কোম্পানী ডাইরেক্টর জুলি কুহ।

২০০৬ সালের জানুয়ারি মাসে মালয়েশিয়ায় যাত্রা শুরু করে অগ্রণী রেমিটেন্স হাউজ। এরপর থেকে কিভাবে বৈধপথে দেশে রেমিট্যান্স বাড়ানো যায় সে লক্ষ্যে রেমিট্যান্স প্রেরণে সচেতনতামূলক বিভিন্ন সভা সেমিনার করে যাচ্ছেন সংশ্লিষ্টরা।

অগ্রণী রেমিট্যান্সের ৬টি শাখার পাশাপাশি এজেন্ট নিয়োগের প্রক্রিয়া চলছে। মালয়েশিয়া থেকে রেমিট্যান্স আরও বৃদ্ধি পাবে বলে আশাবাদ ব্যক্ত করেন অগ্রণী রেমিটেন্স হাউসের কর্মকর্তারা।

এসএইচ-০৬/২১/১৯ (প্রবাস ডেস্ক)