মাতৃভাষা রক্ষার দাবিতে লন্ডনে জনসভা শনিবার

ইস্টলন্ডনের বাংলাদেশী অধ্যুসিত টাওয়ার হামলেট কাউন্সিল ‘কমিউনিটি ল্যাঙ্গুয়েজ সার্ভিস বন্ধ করে দেয়ার প্রতিবাদে আগামী শনিবার বিকেলে ৮১-৯১ কমার্শিয়াল রোডস্থ লন্ডন এন্টারপ্রাইজ একাডেমিতে এক বিরাট জনসভা অনুষ্ঠিত হতে যাচ্ছে।

বাংলাদেশী টিচার্স এসোসিয়েশন ইউকের ব্যানারে কমিউনিটি ল্যাঙ্গুয়েজ সার্ভিসকে বাঁচিয়ে রাখার আন্দোলনকে আরও জোরদার করার জন্য অদ্য ১৭ জানুয়ারি সোনারগাঁ হোটেলে একটি প্রস্তুতি সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়।

গত ৪১ বছর ধরে টাওয়ার হামলেটস কাউন্সিল কর্তৃক প্রচলিত ও পরিচালিত এই কমিউনিটি ল্যাঙ্গুয়েজ সার্ভিস ১১ টি মাতৃভাষা শিক্ষাদানে অত্যন্ত সফল একটি প্রভিশন। বাজেট সংকুলান করার নামে কাউন্সিল দীর্ঘ প্রতিষ্ঠিত ও সফল এ প্রভিশনটি সম্পূর্ণভাবে বন্ধ করে দেয়ার উদ্যোগ নিয়েছে

মাতৃভাষা রক্ষার এ লড়াইয়ে টাওয়ার হামলেটস প্রায় সবকটি বাঙালি সংগঠন, ও রিজিওনাল সংগঠনগুলো, বাংলা পত্রিকা, টেলিভিশন এবং ইলেকট্রনিক মিডিয়া একযোগে কাজ ও সমর্থন যুগিয়ে যাচ্ছেন।

টিচার্স এসোসিয়েশন ইউকে এর সভাপতি মোঃ আবু হোসেন এবং সাধারণ সম্পাদক সিরাজুল বাসিত চৌধুরী, আগামী শনিবারে এই জনসভায় সমগ্র কমিউনিটি ওরগানাইজেশনের নেতা কর্মী সদস্যবৃন্দসহ এবং জনসাধারণকে সক্রিয় উপস্থিত থেকে আন্দোলনে শরিক হওয়ার অনুরোধ জানানো হচ্ছে।

এসএইচ-০৬/২১/২০ (প্রবাস ডেস্ক)