অস্ট্রেলিয়ায় মুজিববর্ষে বৈশাখী মেলা

অস্ট্রেলিয়াতে মুজিববর্ষ উপলক্ষে আয়োজন করা হবে বাঙালির প্রাণের বৈশাখী মেলা। বঙ্গবন্ধু পরিষদ সিডনি, অস্ট্রেলিয়া লাকেম্বার একটি রেস্টুরেন্টে এক প্রেস কনফারেন্স ও মতবিনিময় সভার আয়োজন করে এসব বলা হয়। আয়োজকদের পক্ষ থেকে জানানো হয়, আগামী ৪ এপ্রিল কনেল পার্কে দিনব্যাপী এ মেলা হবে।

মেলা কমিটির আহ্বায়ক অস্ট্রেলিয়ার সর্ববৃহৎ টেম্পি ও ফেয়ারফিল্ড মেলার রূপকার গাউসুল আলম শাহজাদার সভাপতিত্বে বাংলাদেশ আওয়ামী লীগ অস্ট্রেলিয়ার সভাপতি আইনজীবী সিরাজুল হকসহ সিডনির সামাজিক, সাংস্কৃতিক, রাজনৈতিক, অরাজনৈতিক, বুদ্ধিজীবী ও মিডিয়া ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

বঙ্গবন্ধু পরিষদ অস্ট্রেলিয়ার সভাপতি ড. রতন কুন্ডু অনুষ্ঠানটি সঞ্চালনা করেন। অনুষ্ঠানের শুরুতেই মেলা আহ্বায়ক গাউসুল আলম শাহজাদা এবারের বৈশাখী মেলার যাবতীয় আয়োজন, সুযোগ-সুবিধাসহ বিস্তারিত বিবরণ তুলে ধরেন। এ মেলাটি অস্ট্রেলিয়ার সর্ববৃহৎ মেলা হিসেবে স্বীকৃতি পাওয়ার জন্য অস্ট্রেলিয়া বাঙালি সমাজের কাছে কৃতজ্ঞতা জ্ঞাপন করেন।

পার্কিংসহ যাতায়াতের সুযোগ-সুবিধা ও মেলায় আগত সবার সুবিধার কথা চিন্তা করে ফেয়ারফিল্ড শো-গ্রাউন্ড থেকে ব্যাংকসটাউন পেসওয়ের কনেল পার্কে মেলা আয়োজন করা হয়েছে। মেলায় যারা ট্রেনে আসবেন তাদের যাতায়াতের জন্য থাকবে শাটল বাসের ব্যবস্থা।

মেলার বিশেষ আকর্ষণ বাংলাদেশ থেকে আগত ফোক সম্রাজ্ঞী মমতাজ বেগমের গান। থাকবে স্থানীয় শিল্পীদের নাচ, গান ও কবিতা পাঠ।

এসএইচ-০৬/১৫/২০ (প্রবাস ডেস্ক)