লন্ডনে আতঙ্কে অভিবাসীরা

প্রকাশিতঃ মার্চ ২৬, ২০২০ আপডেটঃ ১২:৩৫ অপরাহ্ন

ইতালি, জার্মানি ও স্পেনের পর করোনার থাবায় কাঁপছে যুক্তরাজ্য। বিশেষকরে দেশটির রাজধানী লন্ডনে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা যাচ্ছেন অনেকে।

এনএইচএস জানিয়েছে, শুধুমাত্র লন্ডনের নর্থ ওয়েস্ট ইউনিভার্সিটি হেলথ কেয়ারে ২১ জন মারা গেছেন।

এমন ভয়ানক খবরের মধ্যেই জানা গেছে, লন্ডনে করোনায় আক্রান্ত হয়ে আরও এক বাংলাদেশি নাগরিকের মৃত্যু ঘটেছে। এ মৃত্যু নিয়ে যুক্তরাজ্যে ৫ জন বাংলাদেশির প্রাণ কেড়ে নিল করোনাভাইরাস।

এমন পরিস্থিতিতে লন্ডনে অভিবাসী বাংলাদেশিদের মধ্যে আতঙ্ক ছড়িয়েছে।

স্থানীয় গণমাধ্যম জানায়, মঙ্গলবার স্থানীয় সময় সকাল ১০টায় রয়েল লন্ডন হাসপাতালে খসরু মিয়া নামে এক বাংলাদেশি মৃত্যুবরণ করেছেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৪৯ বছর। তিনি পেশায় ব্যবসায়ী ছিলেন। পূর্ব লন্ডনের বাঙালি অধ্যুষিত হোয়াইটচ্যাপল এলাকায় সেইন্সব্যারিসের সামনেই তার ব্যবসাপ্রতিষ্ঠানটি রয়েছে।

স্থানীয় ও মৃতের স্বজনরা জানিয়েছেন,করোনার ছোবলে মারা যাওয়া খসরু মিয়ার বাংলাদেশের বাড়ি সিলেটের সুনামগঞ্জ জেল্লার জগন্নাথপুর উপজেলার শাহারপাড়া আটঘর গ্রামে।

উল্লেখ্য, সোমবারই করোনায় রয়েল লন্ডন হাসপাতালে হাজি জমসেদ আলী (৮০) নামের একজন বাংলাদেশি মৃত্যু হয়।

তিনি সিলেটের বিয়ানীবাজার উপজেলার ছনগ্রামের বাসিন্দা ছিলেন।

এর আগে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে ম্যানচেস্টারে বসবাসরত ৬০ বছর বয়সী এক বাংলাদেশির মৃত্যু ঘটে। তিনি ইতালি থেকে এসে স্থায়ীভাবে বসবাস করছিলেন ব্রিটেনে।

এরপর করোনার সঙ্গে আটদিন যুদ্ধ করেগত শুক্রবার ভোরে রয়েল লন্ডন হাসপাতালে মৃত্যুবরণ করেন ৬৬ বছর বয়সী আরেক বাংলাদেশি। তিনি লন্ডনের বাঙালি অধ্যুষিত টাওয়ার হ্যামলেটসের বাসিন্দা ছিলেন।

এরপর তৃতীয় বাংলাদেশি হিসাবে যুক্তরাজ্যে সফররত অবস্থায় করোনায় আক্রান্ত হয়ে মারা যান মৌলভীবাজার জেলা আওয়ামী লীগের সাবেক কোষাধ্যক্ষ মাহমুদুর রহমান (৭০) ।

প্রসঙ্গত, যুক্তরাজ্যে গত ২৪ ঘণ্টায় ১৪২৭ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন এবং মোট আক্রান্তে সংখ্যা ৮ হাজার ৭৭ জন। এখন পর্যন্ত মৃতের সংখ্যা ৪৪২ জন। শুধু লন্ডনেই মারা গেছেন ২৭ জন।

এসএইচ-০৫/২৬/২০ (প্রবাস ডেস্ক)