ইতালিতে কাউন্সিলর নির্বাচিত হলেন চাঁদপুরের বিভাস

ইতালির স্থানীয় সরকার নির্বাচনে জয় লাভ করেছেন বাংলাদেশি বংশোদ্ভূত প্রবাসী বিভাস চন্দ্র কর। দেশটির বাণিজ্যিক রাজধানী মিলান সিটি কর্পোরেশন নির্বাচনে জয়লাভ করেছেন তিনি।

তিনি ক্ষমতাশীল পিডি দল থেকে হাড্ডাহাড্ডি প্রতিযোগিতার মাধ্যমে জয়লাভ করে কাউন্সিলর নির্বাচিত হয়েছেন। তার বাড়ি বাংলাদেশের চাঁদপুরে। তার জয়ে ইতালি প্রবাসী বাংলাদেশিরা আনন্দিত।

এছাড়াও ইতালিতে এবারের স্থানীয় সরকার নির্বাচনে প্রথম বারের মতো রাজধানী রোমে সাতজন বাংলাদেশি বংশোদ্ভূত প্রার্থী অংশগ্রহণ করেন। রোমের বাইরেও বাংলাদেশি বংশোদ্ভূত প্রার্থীদের অংশগ্রহণ ছিল নির্বাচনে। সব মিলিয়ে প্রায় ১০ জন বাংলাদেশি বংশোদ্ভূত প্রার্থীর অংশগ্রহণ ছিল এবারের স্থানীয় সরকার নির্বাচনে।

গত ৩ ও ৪ অক্টোবর ইতালির বিভিন্ন প্রদেশে স্থানীয় সরকার নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। দেশটির অনেকগুলো শহর ও কাউন্সিলে সর্বমোট এক কোটি ২০ লাখ মানুষ ভোট দিয়েছেন।

আগামী ২০২৩ সালে ইতালির সাধারণ নির্বাচন অনুষ্ঠিত হবে। এর পূর্বে সদ্য সমাপ্ত স্থানীয় সরকার নির্বাচনটি, রাজনৈতিক দলগুলোর জন্য অনেকটা অঘোষিত জনপ্রিয়তা যাচাই ও নিজেদের দলের কর্মসূচি বিশ্লেষণ করার সুযোগ বলে গণ্য করা হয়।

এসএইচ-৩৮/০৫/২১ (প্রবাস ডেস্ক)