আরব আমিরাতের স্বাস্থ্য খাতে বাড়ছে বাংলাদেশিদের বিনিয়োগ

সংযুক্ত আরব আমিরাতের স্বাস্থ্য খাতে বাড়ছে প্রবাসী বাংলাদেশিদের বিনিয়োগ। এতে বাংলাদেশের চিকিৎসক ও দক্ষ সেবিকাদের কর্মসংস্থানের দ্বার উন্মোচন হবে বলে মনে করছেন প্রবাসী ব্যবসায়ীরা।

সংযুক্ত আরব আমিরাতে যে কোনো স্বাস্থ্য কেন্দ্রে গিয়ে স্বাস্থ্যসেবা নেওয়াটা প্রবাসী বাংলাদেশিদের জন্য অত্যন্ত কঠিন হয়ে পড়ে। বিশেষ করে বিদেশি ভাষায় কথা বলতে বা রোগের বর্ণনা করতে না পারায় অনেক সময় সঠিক চিকিৎসা পান না তারা।

প্রবাসীদের চিকিৎসা সেবা নিশ্চিত করতে এগিয়ে এসেছেন তিন বাংলাদেশি যুবক। তিন বন্ধুর বিনিয়োগে গড়ে তুলেছেন ‘আমার ক্লিনিক’ হাসপাতাল। যেখানে স্বল্প খরচে চিকিৎসার সুযোগ পাচ্ছেন প্রবাসী বাংলাদেশিরা।

আমিরাতে আজমানের সানাইয়ায় স্থাপিত এই স্বাস্থ্য কেন্দ্রে আগামী ১৫ সেপ্টেম্বর পর্যন্ত বাংলাদেশি প্রবাসীদের বিনামূল্যে স্বাস্থ্যসেবা দেওয়া হবে। পাশাপাশি ওষুধ বিতরণ কার্যক্রমও হাতে নেয়া হয়েছে। আর্থিকভাবে অসহায় প্রবাসীদের যেকোনো সময় স্বাস্থ্যসেবা দেওয়া হবে এখানে।

শারজাহ ও আজমানে দুটি চিকিৎসা কেন্দ্রে বর্তমানে বাংলাদেশি চিকিৎসকসহ ২০ জনের বেশি স্বাস্থ্যকর্মী কাজ করছেন। প্রবাসীদের কথা চিন্তা করে আগামীতে বিভিন্ন রোগের চিকিৎসা সেবায় আরো বেশ ডাক্তার ও সেবিকা নিয়োগ দেয়ার পরিকল্পনার কথা জানিয়েছে হাসপাতাল কর্তৃপক্ষ।

এসএইচ-০২/২৩/২২ (প্রবাস ডেস্ক)