আমিরাতে বাংলাদেশিদের চাকরির সুযোগ

সংযুক্ত আরব আমিরাতে বাংলাদেশিদের জন্য কর্মসংস্থানের সুযোগ তৈরি হয়েছে। ২০২৩ সালের মধ্যে এক হাজার বাংলাদেশির কর্মসংস্থানের ব্যবস্থা করবে বিশ্বখ্যাত কোমল পানীয় কোম্পানি মোনার্ক। খুব শিগগিরই নিয়োগ প্রক্রিয়া শুরু হবে। এ কার্যক্রমে ইতোমধ্যে যুক্ত করা হয়েছে দুবাইভিত্তিক একটি বাংলাদেশি কোম্পানিকে।

এশিয়া অঞ্চলে পণ্য রফতানি বৃদ্ধি এবং মধ্যপ্রাচ্য ও বাংলাদেশে কারখানা স্থাপনের লক্ষ্যে বড় ধরনের পরিকল্পনা হাতে নিয়েছে কোমল পানীয় কোম্পানি মোনার্ক। অংশীদারত্বের ভিত্তিতে কাজ করতে প্রকল্পের সঙ্গে যুক্ত হয়েছে একটি বাংলাদেশি প্রতিষ্ঠানও।

সেই লক্ষ্যে এরই মধ্যে দুবাইতে তাদের সব কার্যক্রম সম্পন্ন হয়েছে। এতে এশিয়া অঞ্চলের সার্বিক কার্যক্রমে অগ্রাধিকার ভিত্তিতে বাংলাদেশের প্রায় ১ হাজার শ্রমিক নিয়োগের ব্যাপারে সম্মত হয়েছে কোম্পানিটি।

আগামীতে আইএমএস গ্রুপ বিশ্বস্ততার পরিচয় দিয়ে মধ্যপ্রাচ্যে উজ্জ্বল দৃষ্টান্ত স্থাপন করবে বলে মনে করে মোনার্ক। সম্প্রতি এ লক্ষ্যে নতুন একটি চুক্তির মধ্য দিয়ে নিজেদের মধ্যে অংশীদারত্বকে আরও সম্প্রসারণ করা হয়েছে বলেও জানানো হয়।

আগামী বছরের জুন থেকে আমিরাতের আজমানে এ কোম্পানিটি তাদের কারখানা চালুর উদ্যোগ নিয়েছে। এতে এক হাজার ২০০ লোকের কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি হবে। এর ৮০ শতাংশই নেয়া হবে বাংলাদেশ থেকে।

এসএইচ-২৩/১৭/২২ (প্রবাস ডেস্ক)