বগুড়ায় পৌর মেয়র ভুট্টু সাময়িক বরখাস্ত

প্রকাশিতঃ নভেম্বর ৮, ২০১৮ আপডেটঃ ৩:৫৩ অপরাহ্ন

বগুড়ার আদমদীঘি উপজেলার সান্তাহার পৌরসভার মেয়র তোফাজ্জল হোসেন ভুট্টুকে সাময়িকভাবে বরখাস্ত করা হয়েছে। সম্প্রতি স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের স্থানীয় সরকার বিভাগের উপ-সচিব আবদুর রউফ মিয়া স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে এই বরখাস্তের আদেশ দেওয়া হয়। তোফাজ্জল হোসেন ভুট্টু সান্তাহার পৌর বিএনপির সাধারণ সম্পাদক।

প্রজ্ঞাপনে বলা হয়, ২০১৬ সালের ১০ জানুয়ারি সান্তাহার পৌর এলাকার শহিদ মোল্লা নামের এক ব্যক্তি মেয়র তোফাজ্জল হোসেন ভুট্টুসহ তিনজনকে আসামি করে আদমদীঘি থানায় একটি চাঁদাবাজির মামলা দায়ের করেন।

তদন্ত শেষে বাদীর অভিযোগ প্রাথমিকভাবে প্রমাণিত হওয়ায় ভুট্টুসহ তিনজনের বিরুদ্ধে ২০০১৬ সালের ৩ অক্টোবর আদালতে অভিযোগপত্র দেন মামলার তদন্তকারী কর্মকর্তা।

এতে তিনি উল্লেখ করেন, এভাবে মেয়রের ক্ষমতার অপপ্রয়োগ পৌরসভার স্বার্থ পরিপন্থী এবং প্রশাসনিক দৃষ্টিকোণ থেকে সমীচীন নয় বলে ২০০৯ এর ৩১ উপধারা (১) অনুযায়ী তোফাজ্জল হোসেন ভুট্টুকে মেয়র পদ থেকে সাময়িক বরখাস্ত প্রয়োজন।

অভিযোগপত্র আদালতে গৃহীত হওয়ায় স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয় থেকে গত ৬ নভেম্বর স্থানীয় সরকার বিভাগের উপ-সচিব আবদুর রউফ মিয়া স্বাক্ষরিত এই সাময়িক বরখাস্তের আদেশ প্রজ্ঞাপন আকারে জারি করেন।

তোফাজ্জল হোসেন ভুট্টু জানান, এ বিষয়ে তিনি আইনগত ব্যবস্থা নেবেন।

বিএ-০৫/০৮-১১ (উত্তরাঞ্চল ডেস্ক)