বগুড়ায় ছুরিকাঘাতে কলেজছাত্র খুন

বগুড়ায় রাকিবুল হাসান হৃদয় (১৯) নামে এক কলেজছাত্র খুন হয়েছে। রোববার বেলা ১১টার দিকে শহরের বনানী সুলতানগঞ্জ এলাকায় ছুরিকাঘাতে আহত হওয়ার পর উন্নত চিকিৎসার জন্য ঢাকায় নেওয়ার পথে রাতে তার মৃত্যু হয়।

নিহত হৃদয় শহরের ঠনঠনিয়া দক্ষিণপাড়া এলাকার মোশারফ হোসেনের ছেলে। সে বগুড়া সরকারি শাহ্ সুলতান কলেজের দ্বাদশ শ্রেণির ছাত্র ছিল।

হত্যাকাণ্ডে জড়িত অভিযোগে পুলিশ তালহা (১৭) নামে এক কিশোরকে আটক করেছে।

প্রত্যক্ষদর্শীদের বরাত দিয়ে পুলিশ জানায়, রোববার সকালে শাহ্ সুলতান কলেজের অদূরে সুলতানগঞ্জ উচ্চ বিদ্যালয়ের সামনে স্থানীয় স্বেচ্ছাসেবক লীগ নেতা মারুফ মোরশেদ প্রলয় তার সহযোগীদের নিয়ে আড্ডা দিচ্ছিলেন।

সকাল ১১টার দিকে হৃদয় কলেজ থেকে বের হয়ে তাদের সামনে দিয়ে যাওয়ার সময় স্বেচ্ছাসেবক লীগ নেতা প্রলয় তাকে সিগারেট এনে দিতে বলে। এতে রাজি না হওয়ায় প্রলয়ের সঙ্গে হৃদয়ের কথা কাটাকাটি হয়। এক পর্যায়ে প্রলয় কলেজছাত্র হৃদয়ের বুকে ছুরিকাঘাত করে।

এতে হৃদয় চিৎকার দিয়ে লুটিয়ে পড়লে প্রলয়সহ তার সহযোগীরা পালিয়ে যায়। পরে স্থানীয় লোকজন হৃদয়কে উদ্ধার করে বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যায়। তবে অবস্থার অবনতি হলে তাকে ঢাকায় স্থানান্তরের পরামর্শ দেন চিকিৎসকরা।

চিকিৎসকের পরামর্শ অনুযায়ী পরিবারের সদস্যরা দুপুর ২টার দিকে হৃদয়কে নিয়ে ঢাকার উদ্দেশ্যে রওনা হন। তবে ঢাকায় পৌঁছার আগেই রাত ৮টার দিকে হৃদয়ের মৃত্যু হয়।

শাজাহানপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা জিয়া লতিফুল ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, ‘তুচ্ছ একটি ঘটনাকে কেন্দ্র করে হত্যাকাণ্ডটি ঘটেছে। আমরা একজনকে আটক করেছি।’

বিএ-০৬/১০-১২ (উত্তরাঞ্চল ডেস্ক)