বগুড়ায় যুবদল নেতার বাড়িতে অগ্নিসংযোগ

বগুড়ার ধুনট উপজেলায় বিএনপি প্রার্থী গোলাম মোহাম্মদ সিরাজের শোডাউনে হামলা চালিয়ে প্রাইভেটকার ও মোটরসাইকেল ভাঙচুর করা হয়েছে। একই সঙ্গে যুবদল নেতার বাড়িতে পেট্রল ঢেলে অগ্নিসংযোগ করা হয়েছে।

মঙ্গলবার দুপুর সাড়ে ১২টার দিকে ধুনট শহরে ও সোমবার রাত সাড়ে ১১টার দিকে উপজেলার রাঙ্গামাটি গ্রামে এ ঘটনা ঘটে।

স্থানীয় বিএনপির অভিযোগ, সংসদ নির্বাচনে প্রতীক বরাদ্দের পর ধুনট উপজেলা বিএনপি নেতাকর্মীরা বিভিন্ন স্থানে প্রচারণা শুরু করে।

সোমবার সন্ধ্যায় এলাঙ্গী বাজার এলাকায় নির্বাচনী প্রচারকালে বিএনপি কর্মী নাদিম হোসেন (২৬) ও মাসুদ রানাকে (২২) মারধর করে আওয়ামী লীগের নেতাকর্মীরা।

এরপর রাত সাড়ে ১১টার দিকে এলাঙ্গী ইউনিয়ন যুবদলের সদস্য রাঙ্গামাটি গ্রামের মুরাদ হোসেনের বাড়িতে পেট্রল ঢেলে অগ্নিসংযোগ করে আওয়ামী লীগের নেতাকর্মীরা। এতে যুবদল নেতার প্রায় ১০ লাখ টাকার ক্ষতি হয়েছে।

এ সংবাদ পেয়ে মঙ্গলবার বগুড়া-৫ (শেরপুর-ধুনট) আসনের বিএনপি প্রার্থী জিএম সিরাজ যুবদল নেতা মুরাদ হোসেনের ক্ষতিগ্রস্ত বাড়ি পরিদর্শনে যান। দুপুর সাড়ে ১২টার দিকে জিএম সিরাজ ধুনট শহরের কলাপট্টি এলাকায় পৌঁছালে আওয়ামী লীগের নেতাকর্মীরা তার ওপর হামলা চালায়। জিএম সিরাজের প্রাইভেটকার ও তিনটি মাইক্রোবাস এবং ১০টি মোটরসাইকেল ভাঙচুর করে আওয়ামী লীগের নেতাকর্মীরা।

আওয়ামী লীগ নেতাকর্মীদের হামলায় জিএম সিরাজ ও তার নেতাকর্মীরা ধুনট শহর থেকে প্রায় ২ কিলোমিটার দূরে হুকুম আলী বাসস্ট্যান্ড এলাকায় অবস্থান নেয়। এ ঘটনার প্রতিবাদে দুপুর ১টার দিকে হুকুম আলী বাসস্ট্যান্ড এলাকায় সংবাদ সম্মেলন করেন বিএনপি প্রার্থী জিএম সিরাজ।

উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক মহসীন আলম বলেন, বিক্ষুব্ধ জনগণ এসব ঘটনা ঘটিয়েছে। এসব ঘটনার সঙ্গে আওয়ামী লীগের নেতাকর্মী জড়িত ছিল না। বিএনপির নেতাকর্মীরা রাজনৈতিক প্রতিহিংসায় আওয়ামী লীগের নেতাকর্মীদের বিরুদ্ধে মিথ্যা অভিযোগ ও অপপ্রচার করছেন।

বগুড়া-৫ আসনে বিএনপির প্রার্থী গোলাম মোহাম্মদ সিরাজ বলেন, অগ্নিসংযোগে যুবদল নেতার ক্ষতিগ্রস্ত বাড়ি পরিদর্শন ও নিমগাছি ইউনিয়নে নির্বাচনী প্রচারণার উদ্দেশ্যে ধুনট শহরে পৌঁছালে আওয়ামী লীগের নেতাকর্মীরা হামলা চালিয়ে ৩টি জিপ ও ২০টি মোটরসাইকেল ভাঙচুরসহ বিএনপির নেতাকর্মীদের মারধর করে।

এ বিষয়ে সহকারী রিটার্নিং অফিসার ধুনট উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) রাজিয়া সুলতানা বলেন, সংবাদ পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করা হয়েছে। শহরে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। শহরে পরিবেশ শান্ত। এ ঘটনায় অভিযোগ পেলে আইনি ব্যবস্থা নেয়া হবে।

ধুনট থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা ফারুকুল ইসলাম বলেন, ঘটনার পর অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। এ ব্যাপারে অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

বিএ-০৯/১১-১২ (উত্তরাঞ্চল ডেস্ক)