বগুড়া থেকেই গণআন্দোলন শুরুর আহ্বান ফখরুলের

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে মুক্ত করতে বগুড়া থেকেই গণআন্দোলন শুরুর আহ্বান জানিয়েছেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

তিনি বলেন, খালেদা জিয়াকে জেল থেকে বের করতে, তারেক রহমানকে দেশে আনতে ও গণতন্ত্র প্রতিষ্ঠা করতে বগুড়া থেকেই ঐক্যবদ্ধ আন্দোলন শুরু করতে হবে।

বুধবার দুপুরে বগুড়া শহরতলীর একটি অভিজাত হোটেলে সদর উপজেলা বিএনপির নেতাকর্মীদের সঙ্গে মতবিনিময়কালে তিনি একথা বলেন।

মির্জা ফখরুল বলেন, নির্বাচনের পর আওয়ামী লীগ জনগণ থেকে বিচ্ছিন্ন হয়ে পড়েছে। দেশের মানুষের মুখে হাসি দেখা যায় না। আওয়ামী লীগ আজ গণশত্রুকে পরিণত হয়েছে।

বিএনপি মহাসচিব বলেন, মুক্তিযুদ্ধের চেতনায় গণতন্ত্র প্রতিষ্ঠা না করে গণতন্ত্র ধ্বংস করা হয়েছে। শুধু ক্ষমতায় আসার জন্য আওয়ামী লীগ মুক্তিযুদ্ধের চেতনাকে ধ্বংস করেছে। এমনকি সব ধরনের প্রতিষ্ঠানকে দলীয়করণ করেছে তারা।

তিনি বলেন, একাদশ নির্বাচনে আওয়ামী লীগ পরাজিত হয়েছে। কারণ জনগণ ভোট দিতে পারেনি। এমনকি আওয়ামী লীগের ভোটাররাও ভোট দিতে পারেননি। এ কারণে আজ সারা দেশে বিএনপি ও ধানের শীষের গণজোয়ার সৃষ্টি হয়েছে।

এ সময় বগুড়া জেলা বিএনপির সভাপতি সাইফুল ইসলাম, সাধারণ সম্পাদক জয়নাল আবেদিন চাঁন, সাবেক এমপি গোলাম মোহাম্মদ সিরাজ, জেলা বিএনপির সাবেক সভাপতি অ্যাডভোকেট এ কে এম মাহবুবুর রহমান, সাবেক সভাপতি রেজাউল করিম বাদশাহ, বগুড়া শহর বিএনপির সভাপতি মাববুবুর রহমান বকুল, সাধারণ সম্পাদক হামিদুল হক চৌধুরী হিরু প্রমুখ উপস্থিত ছিলেন।

বিএ-১৬/২৩-০১ (উত্তরাঞ্চল ডেস্ক)