বগুড়ায় বিএনপি নেতা শাহীন হত্যায় রিমান্ডে প্যানেল মেয়র আমিনুল

বগুড়ায় পরিবহন ব্যবসায়ী ও বিএনপি নেতা অ্যাডভোকেট মাহবুব আলম শাহীন হত্যা মামলার প্রধান আসামি পৌরসভার প্যানেল মেয়র আমিনুল ইসলামের পাঁচদিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

বুধবার দুপুরে তাকে আদালতে হাজির করে রিমান্ড আবেদন করলে বিচারক এ রিমান্ড মঞ্জুর করেন।

গ্রেফতার আমিনুল ইসলাম বগুড়া শহরের নিশিন্দারা এলাকার বাসিন্দা ও জেলা মোটর শ্রমিক ইউনিয়নের সভাপতি আব্দুল লতিফ মণ্ডলের ছেলে এবং শাহ ফতেহ আলী পরিবহনের ব্যবস্থাপনা পরিচালক।

মামলার তদন্তকারী কর্মকর্তা পুলিশ পরিদর্শক আমবার হোসেন এই তথ্য নিশ্চিত করে জানান, বুধবার দুপুরে অ্যাডভোকেট শাহীন হত্যা মামলার প্রধান আসামি আমিনুলকে বগুড়ার সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে হাজির করে সাতদিনের রিমান্ড আবেদন করা হয়। শুনানি শেষ ওই আদালতের বিচারক বিল্লাল হোসাইন পাঁচদিনের রিমান্ড মঞ্জুর করেন। এ সময় নিরাপত্তার স্বার্থে তাকে বুলেট প্রুফ জ্যাকেট ও হেলমেট পরানো হয়। এর আগে বগুড়া জেলা পুলিশের একটি দল ঢাকার মতিঝিল এলাকা থেকে গত মঙ্গলবার রাতে তাকে গ্রেফতার করে।

গত ১৪ এপ্রিল রাতে বগুড়া সদর থানা বিএনপির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মাহাবুব আলম শাহীনকে বগুড়ার নিশিন্দারা উপশহর এলাকায় উপর্যুপরি ছুরিকাঘাত ও কুপিয়ে হত্যা করে দুর্বৃত্তরা।

এ ঘটনায় নিহতের স্ত্রী আকতার জাহান শিল্পী বাদী হয়ে মালিক সমিতির বিবাদমান গ্রুপের একাংশের নেতা ও বগুড়া পৌরসভার প্যানেল মেয়র আমিনুল ইসলামসহ ১১ জনের বিরুদ্ধে হত্যা মামলা দায়ের করেন। পুলিশ ওই হত্যাকাণ্ডে জড়িত থাকার অভিযোগে ১৭ এপ্রিল রাতে অন্যতম দুই আসামি পায়েল ও রাসেলকে গ্রেফতার এবং রাসেলের হেফাজতে থাকা হত্যাকাণ্ডে ব্যবহৃত একটি মোটরসাইকেল উদ্ধার করে। তারা উভয়ই এই হত্যাকাণ্ডে জড়িত থাকার বিষয়টি স্বীকার করে আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেন।

তারা পুলিশের কাছে স্বীকার করেন যে, প্যানেল মেয়র আমিনুল ইসলামের নির্দেশে এবং পরিকল্পনায় এই হত্যা মিশন পরিচালনা করা হয়। এরপর থেকেই ওই হত্যাকাণ্ডের প্রধান আসামি আমিনুল ইসলামকে গ্রেফতারে তৎপরতা শুরু করে পুলিশ।

বিএ-১৯/২৪-০৪ (উত্তরাঞ্চল ডেস্ক)