এবার আনসার ভিডিপি কর্মকর্তা ঘুষের টাকাসহ আটক

প্রকাশিতঃ অক্টোবর ২৭, ২০১৯ আপডেটঃ ৯:৪৬ অপরাহ্ন

বগুড়ায় ঘুষের ২০ হাজার টাকাসহ সদর উপজেলা আনসার ভিডিপি কর্মকর্তা আনিছুর রহমান খানকে আটক করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। রোববার সন্ধ্যায় শহরের মালতিনগর জেলা আনসার ও ভিডিপি কার্যালয়ে তার কক্ষ থেকে আটক করা হয়।

সূত্রে জানা গেছে, গত ৯ সেপ্টেম্বর বৃক্ষরোপণ কর্মসূচিতে আনসার ও ভিডিপির ১২ জন ওয়ার্ড লিডার অনুপস্থিত ছিলেন। অনুপস্থিতির কারণে সদর উপজেলা আনসার ভিডিপি কর্মকর্তা তাদেরকে কৈফিয়ত তলব করেন। এরপর ওই ১২ জনের কাছে ১০ হাজার টাকা করে এক লাখ ২০ হাজার টাকা ঘুষ দাবি করেন আনিছুর রহমান।

গত ২২ অক্টোবর ওই ১২ জনকে অফিসে ডেকে ১০ হাজার করে টাকা না দিলে তাদেরকে চাকরিচ্যুত করা হবে বলে জানান তিনি । চাকরি রক্ষার্থে ১২ জন আনসার সদস্য প্রত্যকে ৫ হাজার করে ৬০ হাজার টাকা দিতে রাজি হন। ভুক্তভোগীরা এ ব্যাপারে দুদক বগুড়া সমন্বিত জেলা কার্যালয়ে অভিযোগ করেন।

অভিযোগের ভিত্তিতে দুদকের একটি টিম রোববার অফিসে অভিযান চালায়। দুদকের টিম দেখে আনিছুর রহমান দৌড়ে পালানোর চেষ্টা করলে দুদক সদস্যরা তাকে আটক করে তার হেফাজতে থাকা ঘুষের ২০ হাজার টাকা উদ্ধার করেন।

দুদকের বগুড়া জেলা সমন্বিত কার্যালয়ের সহকারী পরিচালক ওয়াহিদ মঞ্জুর সোহাগ বলেন, আনসার সদস্য শাকিল আল মামুন, শাহরিয়ার কবির তমালসহ ১২ জনের অভিযোগের ভিত্তিতে আনিছুর রহমানকে আটক করা হয়েছে।

বিএ-১৮/২৭-১০ (উত্তরাঞ্চল ডেস্ক)