পালানোর এক মাস পর কলেজছাত্রীর আত্মহত্যা

বগুড়ার শাজাহানপুরে কামনা (১৮) নামে এক কলেজছাত্রী গ্যাস ট্যাবলেট খেয়ে আত্মহত্যা করেছেন। রোববার রাতে গ্যাস ট্যাবলেট খাওয়ার পর কামনাকে বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় সোমবার দুপুর ১২টার দিকে তার মৃত্যু হয়।

নিহত কামনা উপজেলার মাঝিড়াপাড়ার বাবুল হোসেনের মেয়ে এবং পল্লী উন্নয়ন একাডেমি ল্যাবরেটরি স্কুল অ্যান্ড কলেজের দ্বাদশ শ্রেণির ছাত্রী।

কামনার বড় বোন জানান, রোববার বাড়ির পাশে প্রতিবেশীদের সঙ্গে তার ঝগড়া হয়। তারপর সে কলেজে যাওয়ার প্রস্তুতি নিলে খেতে বলা হয়। কিন্তু না খেয়ে কলেজে যায়। কলেজ থেকে ফিরেও কিছু না খেয়ে ঘরে শুয়ে থাকে। এক সময় শব্দ শুনে ঘরে এসে দেখা যায় কামনা মেঝেতে পড়ে আছে। সঙ্গে সঙ্গে তাকে স্থানীয় ক্লিনিকে ভর্তি করানো যায়নি।

পরে বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় দুপুরে কামনা মারা যায়। কিন্তু কামনা গ্যাস ট্যাবলেট কীভাবে পেল তা তার পরিবারের কেউ জানে না।

নিহতের প্রতিবেশীরা জানান, এক-দেড় মাস আগে কামনা কলেজে যাওয়ার কথা বলে অজ্ঞাত পরিচয় এক ছেলের সঙ্গে পালিয়ে যায়। পরে অভিভাবকরা পুলিশের সহায়তায় ঢাকা থেকে কামনাকে ফিরিয়ে নিয়ে আসেন। এ নিয়ে কামনা মানসিকভাবে হতাশাগ্রস্ত ছিল।

শাজাহানপুর থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা আজিম উদ্দীন জানান, এ ঘটনায় থানায় ইউডি মামলার পর মরদেহ স্বজনদের কাছে হস্তান্তর করা হবে।

বিএ-০৫/০৪-১১ (উত্তরাঞ্চল ডেস্ক)