বগুড়ায় ভ্যানচালককে শ্বাসরোধে হত্যা

বগুড়ার শেরপুরে মো. আব্দুল মান্নান টগর নামের এক ভ্যানচালককে শ্বাসরোধে হত্যা করা হয়েছে। সোমবার দুপুরে বাড়ির কাছের মাঠের একটি আলুক্ষেত থেকে মরদেহ উদ্ধার করে পুলিশ। পরে ময়নাতদন্তের জন্য মরদেহ বগুড়ায় শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ (শজিমেক) হাসপাতাল মর্গে পাঠানো হয়।

নিহত টগর উপজেলার কুসুম্বী ইউপির কেল্লা (হরিখা পুকুরপাড়) গ্রামের মোজাহার আলীর ছেলে।

পুলিশ ও নিহতের স্বজনরা জানান, টগর গত রোববার বেলা ১১টার দিকে বাড়ি থেকে বের হন। রাতে বাড়ি না ফেরায় পরিবারের লোকজন তাকে খোঁজাখুঁজি করেন। একপর্যায়ে গ্রামের একটি আলুক্ষেতের মধ্যে তার মরদেহ পড়ে থাকতে দেখে থানায় খবর দেন এলাকাবাসী। পরে ঘটনাস্থল থেকে মরদেহটি উদ্ধার করা হয়।

শেরপুর থানার এসআই আতোয়ার রহমান জানান, নিহতের একটি চোখ উপড়ানো ও গলায় আঘাতের চিহ্ন রয়েছে। দুর্বৃত্তরা তাকে অন্য কোথাও হত্যার পর মরদেহ আলুক্ষেতে ফেলে রেখে গিয়ে থাকতে পারে।

পুলিশের আরেকটি সূত্র জানায়, ভ্যানচালক আব্দুল মান্নান ও তার বন্ধু আফজাল হোসেন চলতি রবি মৌসুমে এক বিঘা জমি বর্গা নিয়ে মরিচ চাষ করেন। এর সূত্র ধরে মান্নানের বাড়িতে যাওয়া-আসার করায় তার স্ত্রীর সঙ্গে গভীর সম্পর্ক গড়ে তোলেন আফজাল। একপর্যায়ে ঘটনাটি প্রকাশ হয়ে পড়লে স্বামী-স্ত্রীর মধ্যে সম্পর্কের টানাপোড়েন সৃষ্টি হয়।

বিষয়টি নিয়ে গত রোববার সকালে তাদের মধ্যে ঝগড়াও হয়েছে। এছাড়া যৌথভাবে চাষ করা ওই জমি থেকে উৎপাদিত মরিচ বিক্রির টাকা ভাগাভাগি নিয়েও দ্বন্দ্ব রয়েছে। এ হত্যার ক্ষেত্রে বিষয়গুলো কারণে হিসেবে কাজ করতে পারে। ঘটনার পর থেকে আফজাল পলাতক রয়েছেন।

শেরপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা হুমায়ুন কবির বলেন, একাধিক বিষয়কে সামনে রেখেই তদন্ত কাজ চলছে। মামলা দায়েরের প্রক্রিয়া চলছে। দ্রুততম সময়ের মধ্যে এ ঘটনার রহস্য উন্মোচিত হবে বলে আশা করি।

বিএ-১৯/২৩-১২ (উত্তরাঞ্চল ডেস্ক)