বগুড়ায় ৪২০ বস্তা ইউরিয়া সার উদ্ধার

বগুড়ার গাবতলীতে উপজেলা নির্বাহী অফিসার রওনক জাহান আমদানীকরা ৪২০ বস্তা ইউরিয়া সার উদ্ধার করেছেন। এ ঘটনায় ট্রাকসহ ড্রাইভার ও হেলপারকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করা হয়েছে।

গাবতলী উপজেলা নির্বাহী অফিসার মোছাঃ রওনক জাহান জানান, গোপন তথ্যের ভিত্তিতে জানতে পারেন, বগুড়া তিন মাথা বাফার ষ্টক গোডাউন থেকে লোড হয়ে এক ট্রাক সার পাচার হয়ে বগুড়া গাবতলী নাড়–য়ামালা হাটের একটি দোকানে আনলোড হচ্ছে। রবিবার দুপুরে নাড়ুয়ামালা হাটে অভিযান হয়।

হাটে জনৈক জিন্নার দোকানে বগুড়া থেকে পাচার হয়ে আসার সার আনলোড অবস্থায় ট্রাক ড্রাইভার আব্দুল মোমিন ও হেলপার গাজিউলসহ সারভর্তি ট্রাক আটক করেন।

উপজেলা কৃষি অফিসার মোঃ মেহেদী হাসান জানান, সারগুলো আদমদীঘি উপজেলার জনৈক সার ব্যবসায়ী মীর জামাল বিশ্বাসের। বগুড়া বাফার ষ্টক গুদাম থেকে সারগুলো আদমদীঘিতে যাওয়ার কথা থাকলেও জনৈক কনক নামের এক ব্যাক্তি এই সারগুলো ট্রাকভাড়া করে নাড়ুয়ামালা এলাকায় ব্যবসায়ী জিন্নাহ দোকানে পাঠায়। সেখানে সারগুলো আনলোড করা হচ্ছিল। সারের কোন চালান দেখাতে পারেনি ট্রাক ড্রাইভার আব্দুল মোমিন।

কুষি অফিসার আরো জানান, ৪২০ বস্তা ইউরিয়া সার বিদেশ থেকে সরকারীভাবে আমদানীকরা। ৫০ কেজি ওজনের সাদা বস্তায় কালো লেখা ২১ মেষ্ট্রিক টন সার যার মূল্য ৩ লাখ ৩৬ হাজার টাকা।

গাবতলী মডেল থানার অফিসার ইনচার্জ সিরাজুল ইসলাম সিরাজ জানান, ট্রাকভর্তি ৪২০ বস্তা সারসহ ড্রাইভার আব্দুল মোমিন ও হেলপার গাজিউলকে থানায় হস্তান্তর করা হয়েছে।

এসএইচ-১৮/১৩/২২ (উত্তরাঞ্চল ডেস্ক)