বিবাহিত ছাত্রীকে নিয়ে নিরুদ্দেশ প্রভাষক

বগুড়ার ধুনট উপজেলার পাইলট বালিকা উচ্চবিদ্যালয় ও কলেজের বিবাহিত এক শিক্ষার্থীকে নিয়ে নিরুদ্দেশ হয়েছেন প্রভাষক মোকছেদুল হক ফারুক (৩৭)। এ ঘটনায় সাময়িক বরখাস্ত হয়েছেন তিনি।

মোকছেদুল হক ফারুক ওই প্রতিষ্ঠানের কারিগরি শাখার ইংরেজি বিষয়ের প্রভাষক। এ ঘটনায় চার দিন আগে ধুনট থানায় মামলা করা হয়েছে। তবে অভিযুক্ত শিক্ষককে এখনও গ্রেফতার করতে পারেনি পুলিশ।

সোমবার দুপুরে ধুনট পাইলট বালিকা উচ্চবিদ্যালয় ও কলেজের অধ্যক্ষ বিকাশ চন্দ্র এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, বিধি মোতাবেক কলেজ পরিচালনা কমিটির সিদ্ধান্ত অনুযায়ী প্রভাষক মোকছেদুল হক ফারুককে চাকরি থেকে সাময়িক বরখাস্ত করা হয়।

স্থানীয়রা জানান, প্রায় ছয় বছর আগে বিবাহবিচ্ছেদ ঘটে মোকছেদুলের। বতর্মানে তিনি কলেজের পাশে বাসা ভাড়া করে থাকেন এবং শিক্ষার্থীদের প্রাইভেট পড়ান। কলেজে একাদশ শ্রেণিতে ভর্তির পর থেকে ওই ছাত্রীও তার কাছে প্রাইভেট পড়তেন।

মাস খানেক আগে পারিবারিক সম্মতিতে ওই ছাত্রীর বিয়ে হয়। স্বামীকে সঙ্গে নিয়ে নিজ বাবার বাড়িতেই থাকতেন তারা। শুক্রবার বিকেলে স্বামীর অনুপস্থিতির সুযোগে কলেজশিক্ষক মোকছেদুলের সঙ্গে পালিয়ে যান ওই ছাত্রী। বিভিন্ন জায়গায় খোঁজ করে না পেয়ে ছাত্রীর মা বাদী হয়ে শুক্রবার রাতেই ধুনট থানায় একটি অভিযোগ দেন।

ধুনট থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কৃপা সিন্ধু বালা জানান, অভিযোগ পাওয়ার পর থেকে শিক্ষককে গ্রেফতার ও ছাত্রীকে উদ্ধারের জন্য অভিযান অব্যাহত রয়েছে।

এসএইচ-১৬/২০/২২ (উত্তরাঞ্চল ডেস্ক)