বগুড়ায় বিএনপির ২০০ নেতাকর্মীর নামে পুলিশের মামলা

বগুড়ার শিবগঞ্জ উপজেলায় বিএনপির বিক্ষোভ মিছিল থেকে পুলিশের ওপর হামলার অভিযোগে প্রায় ২০০ নেতাকর্মীর নামে মামলা দায়ের করা হয়েছে। মামলায় আব্দুল ওয়ারেছ নামে এক বিএনপি নেতাকে গ্রেফতার করেছে পুলিশ।

রোববার শিবগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) দীপক কুমার দাস এ তথ্য জানান।

গ্রেফতার আব্দুল ওয়ারেছ শিবগঞ্জ উপজেলার সদর ইউনিয়ন বিএনপির সভাপতি।

মামলায় উল্লেখ করা হয়, গত শুক্রবার (২ সেপ্টেম্বর) বিকেল ৪টার দিকে শিবগঞ্জ উপজেলা বিএনপির উদ্যোগে উপজেলার আটমুল ইউনিয়নের মমতাজুর রহমান আদর্শ কেজি স্কুল মাঠে প্রতিবাদ সমাবেশ আহ্বান করে। সন্ধ্যা ৬টার দিকে বিএনপির প্রায় ২০০ নেতাকর্মী বাঁশের লাঠি নিয়ে মিছিল বের করে কিচক চারমাথা বাজারের দিকে আসতে থাকে।

এ সময় পুলিশ বাধা দিলে বিএনপির নেতাকর্মীরা পুলিশকে লক্ষ্য করে ইট-পাটকেল নিক্ষেপ শুরু করে। এতে শিবগঞ্জ থানার উপ-পরিদর্শক (এসআই) এবিএম আরাফাত রহমান ও সহকারী উপ-পরিদর্শক (এএসআই) রবিউল ইসলাম ইটের আঘাতে আহত হন। পরে তাদের শিবগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়।

পরে শনিবার রাতে এসআই জিল্লুর রহমান বাদী হয়ে শিবগঞ্জ থানায় সদর ইউনিয়ন বিএনপির সভাপতি আব্দুল ওয়ারেছকে প্রধান আসামি করে ২৯ জনের নাম উল্লেখসহ অজ্ঞাত আরও ১৭০ জনের নামে মামলা দায়ের করেন।

শিবগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) দীপক কুমার দাস জানান, পুলিশের ওপর হামলার অভিযোগে শিবগঞ্জ সদর ইউনিয়ন বিএনপির সভাপতি আব্দুল ওয়ারেছকে গ্রেফতার করা হয়েছে।

এসএইচ-১৩/০৪/২২ (উত্তরাঞ্চল ডেস্ক)