চাঁপাইনবাবগঞ্জে ৫ শিশুসহ সন্দেহভাজন আইসক্রিম বিক্রেতা আটক

প্রকাশিতঃ ফেব্রুয়ারী ৯, ২০১৯ আপডেটঃ ৭:১৮ অপরাহ্ন

চাঁপাইনবাবগঞ্জ পৌরসভার আলিনগর ডালিমবাড়িয়া-ভূতপুকুর এলাকার একটি আমবাগান থেকে শনিবার দুপুরে ৫ শিশুসহ সন্দেহভাজন রবিউল ইসলাম (৩২) নামে একজনকে আটক করেছে পুলিশ।

আটক রবিউল ইসলাম চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার পালশা গ্রামের এনামুল হকের ছেলে ও সে পেশায় একজন আইসক্রিম বিক্রেতা।

শিশুদের পাচারের উদ্দেশ্যেই সেখানে আনা হয়েছিলো বলে প্রাথমিকভাবে ধারণা করছে পুলিশ।

উদ্ধার হওয়া শিশুরা হলো- পিরপুকুর গ্রামের নাইমুল ইসলামের ছেলে সাব্বির হোসেন (৭) ও কাব্বির হোসেন (৫), শরিফুল ইসলামের ছেলে আব্দুর রহমান (৮), আব্দুল খালেকের ছেলে সেলিম হোসেন (৬), মোহাম্মদ কলিমের ছেলে ইসমাইল হোসেন (৪)।

আলিনগর ভূতপুকুর এলাকার জাফর আলী জানান, আমবাগানে ৫ শিশুকে নিয়ে এক যুবক বসে ছিলো, তবে শিশুগুলো কান্নাকাটি করায় স্থানীয়দের সন্দেহ হওয়ায় তাকে আটকে রেখে থানায় খবর দেয়, পরে পুলিশ এসে তাকে আটক করে ও শিশুদের উদ্ধার করে।

সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা জিয়াউর রহমান জানান, সকালে সদর উপজেলার পিরপুকুর এলাকার ৫ শিশু বলে থানায় জানায় অভিভাবকরা। এরপর থেকে পুলিশও খোঁজখবর শুরু করে।

অন্যদিকে আলিনগর এলাকার একটি বাগানে ৫ শিশুকে কান্নাকাটি করতে দেখে পুলিশকে খবর দেয় স্থানীয়রা। সেখানে অভিযান চালিয়ে দেখা ৫ শিশুকে উদ্ধার করা হয়। তারা সকাল থেকে নিখোঁজ ছিলো। এসময় রবিউল ইসলাম নামে এক আইসক্রিম বিক্রেতাকে আটক করা হয়েছে।

তিনি বলেন, প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে শিশুগুলোকে পাচারের জন্যই সেখানে নিয়ে যাওয়া হয়েছিলো, রবিউলকে জিজ্ঞাসাবাদে আমরা এর সাথে আরো কারা জড়িত এটা জানার চেষ্টা করছি।

এসএইচ-২৫/০৯/১৯ (উত্তরাঞ্চল ডেস্ক)