স্বামী হত্যায় স্ত্রীসহ ৪ জনের যাবজ্জীবন, ৩ জনের মৃত্যুদণ্ড

চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জে দিনমজুর বাবু হত্যা মামলায় ৩ জনের মৃত্যুদণ্ড ও নিহতের স্ত্রীসহ ৪ জনের যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। একইসঙ্গে মৃত্যুদণ্ড প্রাপ্তদের এক লাখ টাকা এবং যাবজ্জীবন প্রাপ্তদের এক লাখ টাকা জরিমানা অনাদায়ে আরও এক বছরের বিনাশ্রম কারাদণ্ডের আদেশ দেয়া হয়।

বুধবার দুপুরে অতিরিক্ত জেলা ও দায়রা জজ শওকত আলী আসামিদের উপস্থিতিতে এ আদেশ দেন। অভিযোগ প্রমাণিত না হওয়ায় আদালত আটজনকে বেকসুর খালাস দেন।

মৃত্যুদণ্ডপ্রাপ্তরা হলেন, চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার পরানপুর-বলিহারপুরের মেনশাদ মন্ডলের ছেলে মেহরাব হোসেন ওরফে বাচ্চু, মহেশপুরের বাহার আলীর ছেলে জামাল উদ্দীন ও ছোট মহেশপুরের আব্দুস সাত্তারের ছেলে হযরত আলী।

এছাড়া যাবজ্জীবন কারাদণ্ড প্রাপ্তরা হলেন, পরানপুর বলিহারপুরের নিহত রাকিব ওরফে বাবুর স্ত্রী সাহেরা খাতুন, আলাউদ্দীনের ছেলে মো. মোহবুল, মো. মঙলুর ছেলে মো. মিটুল ও ছোট মহেশপুর গ্রামের রবুর ছেলে আসলাম।

মামলার এজাহারের বরাত দিয়ে অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর আঞ্জুমান আরা জানান, জেলার শিবগঞ্জ উপজেলার পরানপুর বলিহারপুরের নাইমুল ইসলামের ছেলে দিনমজুর রাকিব ওরফে বাবু ২০১৫ সালের ২৯ মার্চ রাত ৯টার দিকে বাড়ি থেকে বের হয়ে আর ফেরেননি। পরদিন সকাল ৭টায় মহেশপুরের মহানন্দা নদী থেকে তার মরদেহ উদ্ধার করা হয়।

এ ঘটনায় ওই দিনই নিহতের বাবা নাইমুল ইসলাম বাদী হয়ে শিবগঞ্জ থানায় মামলা করেন। ২০১৬ সালের ১৩ জুলাই শিবগঞ্জ থানার এসআই আব্দুল করিম ১৫ জনের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দাখিল করেন। ১৬ জনের সাক্ষ্যগ্রহণ শেষে আদালত এ রায় প্রদান করেন।

বিএ-০৩/৩১-০৭ (উত্তরাঞ্চল ডেস্ক)