চাঁপাইনবাবগঞ্জে ৩ জেএমবি সদস্যের ১৫ বছর কারাদণ্ড

প্রকাশিতঃ অক্টোবর ৩১, ২০১৯ আপডেটঃ ৫:৩২ অপরাহ্ন

চাঁপাইনবাবগঞ্জে সন্ত্রাসবিরোধী আইনে ১০ বছর আগে দায়ের করা একটি মামলায় জামায়াতুল মুজাহিদিন বাংলাদেশের (জেএমবি) তিন সদস্যকে ১৫ বছর করে সশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত। একইসঙ্গে তাদের প্রত্যেককে ৫০ হাজার টাকা করে জরিমানা অনাদায়ে আরও ছয় মাসের বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়।

বৃহস্পতিবার দুপুরে স্পেশাল ট্রাইবুনাল-২ এর বিচারক অতিরিক্ত জেলা ও দায়রা জজ শওকত আলী আসামির উপস্থিতিতে এ রায় প্রদান করেন।

দণ্ডপ্রাপ্তরা হলেন- নীলফামারী জেলার সুখধনডাঙ্গা গ্রামের রফিকুল ইসলাম ওরফে রাসেল, নওগাঁর নিয়ামতপুর উপজেলার পরানপুরের হযরত আলী ওরফে ফিরোজ কবির, চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার বিশ্বনাথপুরের একরামুল হক। এ মামলায় ১৫ আসামিকে বেকসুর খালাস প্রদান করেন আদালত।

রাষ্ট্রপক্ষের আইনজীবী আঞ্জুমান আরা জানান, ২০০৮ সালের ২৫ অক্টোবর জেলার শিবগঞ্জ উপজেলার বিশ্বনাথপুরে একটি বাড়িতে গোপন বৈঠক করছিলেন জেএমবি সদস্যরা। এ সময় পুলিশের একটি দল সেখানে অভিযান চালিয়ে তিন জেএমবি সদস্যকে আটক করে।

এ ঘটনায় ওইদিনই শিবগঞ্জ থানার তৎকালীন উপ-পরিদর্শক (এসআই) হাবিবুর রহমান বাদি হয়ে সন্ত্রাস বিরোধী আইনে একটি মামলা দায়ের করেন। ২০০৯ সালের ২৭ সেপ্টেম্বর সিআইডির পরিদর্শক রফিকুল ইসলাম আদালতে অভিযোগপত্র দেন।

বিএ-১২/৩১-১০ (উত্তরাঞ্চল ডেস্ক)