লুঙ্গির গিটে দুইশ গ্রাম হেরোইন, দুজনের যাবজ্জীবন

চাঁপাইনবাবগঞ্জে একটি মাদক মামলায় দু’জনের যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। দুইশ গ্রাম হেরোইনসহ আটকের মামলায় আদালত এ রায় প্রদান করেন।

বৃহস্পতিবার দুপুরে অতিরিক্ত জেলা ও দায়রা জজ রবিউল ইসলাম আসামিদের উপস্থিতিতে এ রায় দেন।

দণ্ডপ্রাপ্তরা হলেন- রাজশাহীর গোদাগাড়ী উপজেলার মাটিকাটা সাহারাগাছি গ্রামের মৃত আলতাব হোসেনের ছেলে মো. মোসলেহ উদ্দিন (৪৫) ও একই গ্রামের মৃত সিরাজুল ইসলামের ছেলে মো. আব্দুস সামাদ (৫৫)। দুইজনকেই সশ্রম যাবজ্জীবন কারাদণ্ড ছাড়াও ১০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। অনাদায়ে আরও ৩ মাস বিনাশ্রম কারাদণ্ডের আদেশ দিয়েছেন আদালত।

জানা যায়, ২০১৬ সালের ০৩ মার্চ সদর উপজেলার ঝিলিম ইউনিয়নের আমনুরা টংপাড়া এলাকায় দণ্ডপ্রাপ্ত দুইজনকে হেরোইনসহ আটক করে জেলা পুলিশের গোয়েন্দা শাখার একটি দল। এ সময় দুইজনের কাছ থেকে একশ গ্রাম করে মোট দুইশ গ্রাম হেরোইন জব্দ করা হয়। দুজনের লুঙ্গির গিটের মধ্যে প্যাকেটে থাকা হেরোইন জব্দ করে ডিবি পুলিশ।

জেলা পুলিশের গোয়েন্দা শাখার উপ-পরিদর্শক (এসআই) সাইদুর রহমান অভিযানের নেতৃত্ব দেন। পরে উপ-পরিদর্শক মো. ওসমান গণী একই বছরের ৩০ এপ্রিল আদালতে চার্জশিট দাখিল করেন। আদালত সাক্ষ্য-প্রমাণ গ্রহণ শেষে বৃহস্পতিবার দুপুরে এ রায় প্রদান করেন।

সহকারী পাবলিক প্রসিকিউটর (এপিপি) অ্যাডভোকেট আঞ্জুমান আরা বেগম জানান, ১৯৯০ সালের মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনের আওতায় আদালত এই রায় প্রদান করেছেন। এতে দুজনকেই যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড ও ১০ হাজার টাকা জরিমানার রায় দেওয়া হয়েছে। অনাদায়ে আরও তিন মাসের বিনাশ্রম কারাদণ্ডের আদেশ দিয়েছেন আদালত।

এসএইচ-১২/০৩/২২ (উত্তরাঞ্চল ডেস্ক)