ছাগল বিক্রির টাকা নিয়ে স্ত্রীর আত্মহত্যা

হিলিতে ছাগল বিক্রির টাকা নিয়ে স্বামীর সঙ্গে মনমালিন্যে গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেছে মাবিয়া আত্তার(২০) নামে এক গৃহবধূ। ঘটনাটি ঘটেছে উপজেলার পালিবটতলী এলাকার গুচ্ছগ্রামে। তাদের বিয়ে হয় ৮ বছর আগে। তার আড়াই বছরের এক ছেলে সন্তান রয়েছে।

শুক্রবার বিকেল সাড়ে ৪ টায় উপজেলার বোয়ালদাড় ইউনিয়নের পালিবটতলী এলাকায় নিজ ঘর থেকে পুলিশ ঝুলন্ত অবস্থায় মরদেহ উদ্ধার করে। মাবিয়া আক্তার নবাবগঞ্জ উপজেলার কয়রাপুর গ্রামের মজিদুল ইসলামের মেয়ে ও গুচ্ছগ্রামের মাইদুলের স্ত্রী।

পুলিশ ও স্থানীয়রা জানান, তারা এনজিও থেকে কিস্তিতে টাকা নেয় কিছুদিন আগে। সেই টাকার মধ্যে কিছু টাকা বাবার বাড়িতে রাখে মাবিয়া। আজকে কিস্তির টাকা নিতে এলে বাবার বাড়ি থেকে টাকা নিয়ে আসতে বললে সে না করে। এক পর্যায়ে তার স্বামী বাড়ির ছাগল বিক্রি করে কিস্তি দেয় এবং কিছু টাকা নিজের কাছে রাখে।

সেই টাকা নিয়ে স্বামীর সঙ্গে মাবিয়ার কথা কাটাকাটি হয়। এক পর্যায়ে স্বামীর ওপর রাগ করে নিজের ঘরে রশিতে ঝুঁলে মাবিয়া আত্মহত্যা করে।

বিষয়টি নিশ্চিত করে হাকিমপুর থানার অফিসার ইনচার্জ খায়রুল বাসার শামীম জানান, গলায় ফাঁস দেওয়া এক নারীর মরদেহ দেখে স্থানীয়রা খবর দিলে মরদেহ উদ্ধার করা হয়েছে। মরদেহ ময়নাতদন্তের জন্য দিনাজপুর মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

তিনি আরও বলেন,পরিবারের পক্ষ থেকে কোনো অভিযোগ না থাকায় হাকিমপুর থানায় অপমৃত্যু মামলা হয়েছে।

এসএইচ-২৬/১০/২২ (উত্তরাঞ্চল ডেস্ক)