বাড়ির গরু বিক্রি করায় স্ত্রীর আত্মহত্যা

সংসারের অভাব মেটাতে বাড়িতে পালন করা একটি গরু বিক্রির সিদ্ধান্ত নেয় স্বামী হেলাল উদ্দিন। স্বামীর এই গরু বিক্রির সিদ্ধান্তে রাজি ছিল না স্ত্রী আকলিমা বেগম (২৬)। এক পর্যায়ে স্বামী জোরপূর্বক গরুটি বিক্রি করে দেয়। সেই রাগে অভিমানে ইঁদুর মারা গ্যাস ট্যাবলেট খেয়ে আত্মহত্যা করে স্ত্রী আকলিমা বেগম।

ঘটনাটি ঘটেছে দিনাজপুরের ঘোড়াঘাট উপজেলার ঘোড়াঘাট ইউনিয়নের বানিয়াল গ্রামে।

খবর পেয়ে রোববার সকালে পুলিশ ঘটনাস্থলে গিয়ে উভয় পরিবারের সাথে কথা বলে উভয় পক্ষের কোনো অভিযোগ না থাকায় থানায় একটি অপমৃত্যু মামলা করা হয়। পরে ওই নারীর মরদেহটি পরিবারের কাছে হস্তান্তর করে পুলিশ।

পরিবার সূত্রে জানা যায়, গত প্রায় দশ বছর আগে বিয়ে হয় আকলিমা ও হেলালের। হেলাল বাড়ির পাশে একটি পুকুরে নৈশ প্রহরী হিসেবে কাজ করে। স্ত্রীর অনিচ্ছা থাকার পরেও শনিবার (৮ অক্টোবর) বিকেলে স্বামী হেলাল বাড়িতে থাকা গরুটি বিক্রি করে দেয়।

এ নিয়ে সন্ধ্যার পর মনের ক্ষোভে বাড়িতে থাকা ইঁদুর মারা গ্যাস ট্যাবলেট খায় স্ত্রী আকলিমা। মধ্যরাতে হেলাল বাড়িতে এসে দেখে তার স্ত্রী বমি করেছে এবং অচেতন অবস্থায় বিছানায় পড়ে আছে।

পরে তারা আকলিমাকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করে। রংপুরে যাবার পথে অ্যাম্বুলেন্সেই আকলিমা’র মৃত্যু হয়।

ঘোড়াঘাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবু হাসান কবির জানান, নিহতের পরিবার ও স্বামীর পরিবারের কোনো অভিযোগ না থাকায় ইউপি চেয়ারম্যানেরে উপস্থিতিতে মরদেহটি তার পরিবারের কাছে বুঝিয়ে দেয়া হয়েছে। নিহতের বাবা সামছুদ্দিন মন্ডল থানায় এসে একটি অপমৃত্যুর মামলা করেছে।

এসএইচ-০৭/০৯/২২ (উত্তরাঞ্চল ডেস্ক)