নিখোঁজের এক দিন পর মিলল শিশুর মরদেহ

দিনাজপুরের বীরগঞ্জে নানার বাড়ি এসে নিখোঁজের এক দিন পর ধানক্ষেতে পাওয়া গেল মো. আদিল আহনাফের (৮) মরদেহ। আহনাফ বগুড়া জেলার কোতোয়ালি থানার দক্ষিণপাড়া গ্রামের মো. কামরুজ্জামানের ছেলে।

শনিবার বিকেল সাড়ে ৩টায় বীরগঞ্জ উপজেলার মোহনপুর ইউনিয়নের দক্ষিণ পলাশবাড়ী গ্রামের একটি ধানক্ষেত থেকে শিশুটির মরদেহ উদ্ধার করা হয়। এর আগে শুক্রবার বিকেল ৪টা থেকে নিখোঁজ ছিল সে।

স্থানীয় সূত্রে জানা যায়, মো. কামরুজ্জামানের দাদিশাশুড়ি মোছা. আজিজা খাতুন গত বৃহস্পতিবার (২০ অক্টোবর) রাতে মারা যান। মৃতের দাফনে অংশ নিতে স্ত্রী আফরিনা ইসলাম এবং সন্তান মো. আদিল আহনাফকে নিয়ে বগুড়া থেকে শুক্রবার দিনাজপুরের বীরগঞ্জে আসেন তিনি। শুক্রবার বিকেল ৩টায় মৃতের দাফন শেষে বিকেল ৪টার পর থেকে ছেলে আহনাফকে খুঁজে পাওয়া যাচ্ছিল না। সম্ভাব্য সকল স্থানে খোঁজ নিয়ে না পেয়ে স্থানীয়ভাবে মাইকিং করা হয়। এরপরও সন্ধান না পেয়ে শুক্রবার রাতে বীরগঞ্জ থানায় একটি জিডি করেন কামরুজ্জামান।

শনিবার দিনভর খোঁজার পর বিকেল সাড়ে ৩টায় বাড়ি থেকে পশ্চিমে আনুমানিক ৫০০ মিটার দূরে এলাকার লোকজন একটি ধানখেতে তার মরদেহ পড়ে থাকতে দেখে পুলিশকে খবর দেয়।

বীরগঞ্জ থানার উপপরিদর্শক (এসআই) মো. মমিন জানান, এ ব্যাপারে শুক্রবার রাতে একটি নিখোঁজ সংক্রান্ত জিডি করা হয়েছে। উদ্ধার মরদেহের শরীরের এখন পর্যন্ত কোনো আঘাতের চিহ্ন পাওয়া যায়নি। ঘটনাস্থলে বীরগঞ্জ সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার খোদাদাদ সুমন এবং ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সুব্রত কুমার সরকার উপস্থিত ছিলেন। পাশাপাশি সিআইডির একটি দলও গিয়েছে।

বীরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সুব্রত কুমার সরকার জানান, পুলিশ এ হত্যার প্রকৃত রহস্য উদ্‌ঘাটনে কাজ শুরু করেছে।

এসএইচ-১৩/২২/২২ (উত্তরাঞ্চল ডেস্ক)