ঢাবিতে আন্দোলনরত শিক্ষার্থীদের উপর ছাত্রলীগে হামলা (ভিডিও)

প্রকাশিতঃ জানুয়ারী ২৩, ২০১৮ আপডেটঃ ৫:৩৯ অপরাহ্ন

ঢাবি প্রক্টরের পদত্যাগসহ চার দফা দাবিতে উপাচার্যের কার্যালয়ের ফটক ভেঙে সেখানে অবস্থান করা শিক্ষার্থীদের উপর হামলা চালিয়েছে ছাত্রলীগের কর্মীরা। মঙ্গলবার বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক কার্যালয়ের একাধিক ফটক ভেঙে বেলা দেড়টা থেকে উপাচার্যের কার্যালয়ের দরজার সামনের করিডরে অবস্থান নেন শিক্ষার্থীরা। এরপর বিকালে সাধারণ শিক্ষার্থীদের উপর চড়াও হয় ছাত্রলীগের কর্মীরা।

এর আগে বেলা সাড়ে ১১টার দিকে অপরাজেয় বাংলার সামনে জড়ো হয়ে শিক্ষার্থীরা মিছিল শুরু করেন। মিছিলটি টিএসসি, কলাভবন, ব্যবসায় শিক্ষা অনুষদ ঘুরে উপাচার্য কার্যালয়ের সামনে আসে। তাঁদের আসার খবর পেয়ে আগে থেকে উপাচার্যের কার্যালয়ের প্রবেশপথগুলোতে তালা দিয়ে দেওয়া হয়।

রাজধানীর সরকারি সাত কলেজের অধিভুক্তি বাতিলের দাবিতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা গত ১৫ জানুয়ারি উপাচার্যের কার্যালয়ের সামনে অবস্থান নেন। সেখানে ছাত্রলীগ নেতারা ছাত্রদের হুমকি-ধমকি ও ছাত্রীদের ওপর নিপীড়ন করে আন্দোলন নস্যাৎ করে দেন।

আরও খবর: পেনশনের টাকা চেয়ে সুপ্রিম কোর্টে এস কে সিনহার চিঠি

এর প্রতিবাদে নিপীড়নবিরোধী শিক্ষার্থীরা ১৭ জানুয়ারি প্রক্টর কার্যালয়ের ফটক ভেঙে প্রক্টরকে অবরুদ্ধ করেন। পরদিন অজ্ঞাতনামা ৫০-৬০জনকে আসামি করে মামলা করে বিশ্ববিদ্যালয় প্রশাসন। এরপর থেকে টানা আন্দোলন করে আসছেন শিক্ষার্থীরা।

শিক্ষার্থীদের অন্য দাবিগুলোর মধ্যে রয়েছে- ছাত্র প্রতিনিধিসহ ছাত্রী নিপীড়নের ঘটনার তদন্ত করা, অভিযুক্ত ছাত্রলীগের নেতাদের বহিষ্কার করা ও প্রশাসনের করা মামলা তুলে নেওয়া।

এমও-১২/২৩-০১ (শিক্ষা ডেস্ক, তথ্যসূত্র: আমাদের সময় ডটকম)