রুয়েটে ছাত্রলীগের দুই গ্রুপের সংঘর্ষ, কমিটি স্থগিত

প্রকাশিতঃ মার্চ ৯, ২০১৮ আপডেটঃ ৩:২৫ অপরাহ্ন

রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (রুয়েট) ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদক গ্রুপের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। সংঘর্ষে ৫ জন ছাত্রলীগ নেতাকর্মী আহত হয়েছেন। বৃহস্পতিবার রাত সাড়ে ১০টার দিকে শহীদ আবদুল হামিদ হলে সংঘর্ষের এ ঘটনা ঘটে।

এর পরিপ্রেক্ষিতে বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় নির্বাহী সংসদ রুয়েট ছাত্রলীগ কমিটির সকল কার্যক্রম স্থগিত করেছে। এর আগেও ২৩ জানুয়ারি দুই পক্ষের মধ্যে সংঘর্ষ হয়। ঘটনায় আহতরা হলেন রাফি, মিতুল, ইমরান, নিপুন ও রাহাত। তাদেরকে রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে।

রুয়েট ছাত্রলীগ সভাপতি নিবিড় বলেন, নিজেদের মধ্যে ভুল বোঝাবুঝি নিয়ে মারামারি হয়েছে। বিষয়টি মীমাংসার চেষ্টা চলছে।

আরও খবর: রাবি ছাত্রলীগের সেই নেতাদের ক্যাম্পাস থেকে বহিষ্কারের দাবি

রাজশাহী মহানগরীর মতিহার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা শাহাদাত হোসাইন জানান, ছাত্রলীগের দু’গ্রুপে মারামারি হয়েছে। অনাকাঙ্খিত পরিস্থিতি এড়াতে ক্যাম্পাসে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। বর্তমানে পরিস্থিতি তাদের নিয়ন্ত্রণে রয়েছে।

বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় নির্বাহী সংসদ জরুরী সিদ্ধান্ত মোতাবেক জানিয়েছে, রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় শাখার কমিটির সকল কার্যক্রম স্থগিত করা হয়েছে।

পাশাপাশি সভাপতি এবং সাধারণ সম্পাদককে দলীয় শৃঙ্খলা ভঙ্গ করায় কেন সাংগঠনিক ব্যবস্থা নেওয়া হবে না আগামী ৪৮ ঘন্টার মধ্যে তার যথাযথ কারণ দর্শাতে নির্দেশ দেয়া হয়েছে।

এমও-০১/০৯-০৩ (শিক্ষা ডেস্ক)