রুয়েট হল থেকে ১১ জন আটক, মুচলেকায় ছাড়

প্রকাশিতঃ মার্চ ১০, ২০১৮ আপডেটঃ ৩:৪৬ অপরাহ্ন

রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (রুয়েটে) ছাত্রলীগের দুই গ্রুপের সংঘর্ষের ঘটনাকে কেন্দ্র করে বিভিন্ন হলে তল্লাশীর করে ১১ জনকে আটকের পরে মুচলেকা নিয়ে ছেড়ে দেয়া হয়েছে। শনিবার সকালে মুচলেকা নিয়ে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ ও তাদের পরিবারের সদস্যদের জিম্মায় দেয়া হয়।

মতিহার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা শাহাদত হোসেন জানান, শুক্রবার রাতে রুয়েট কর্তৃপক্ষের উপস্থিতিতে বিভিন্ন হলে তল্লাশী চালায় পুলিশ। এ সময় বেশকিছু লাঠি, লোহার রড, জিআই পাইপ উদ্ধার করা হয়।

তাল্লাশীর সময় পুলিশ ১১ জনকে আটক করে থানা হেফাজতে নেয়। বৃহস্পতিবার গভীর রাতে ছাত্রলীগের সভাপতি সম্পাদকের মধ্যে সংঘর্ষের ঘটনায় এ তল্লাশী চালায় পুলিশ।

আরও খবর: রুয়েটে ছাত্রলীগের দুই গ্রুপের সংঘর্ষ, কমিটি স্থগিত

রুয়েটের সহকারী ছাত্রকল্যাণ পরিচালক সিদ্ধার্থ শংকর শাহা জানান, শুক্রবার রাত ৯টার দিকে রুয়েটের হলে হলে তল্লাশি শুরু করে পুলিশ। গভীর রাত পর্যন্ত এ তল্লাশীকালে বহিরাগতসহ ১১ জনকে আটক করা হয়।

উল্লেখ্য, বৃহস্পতিবার রাতে রুয়েটের শহীদ আব্দুল হামিদ হলে ছাত্রলীগের সভাপতি নাইম রহমান নিবির ও সাধারণ সম্পাদক চৌধুরী মাহফুজুর রহমান তপুর সমর্থকদের সংঘর্ষ হয়। এতে আহত হন ৮ জন।

পরে মহানগর ছাত্রলীগের নেতৃবৃন্দ গিয়ে পুলিশের সহযোগিতায় পরিস্থিতি নিয়ন্ত্রনে এসে আহতদের উদ্ধার করে হাসপাতালে পাঠায়। সংঘর্ষের একঘন্টার মধ্যেই ছাত্রলীগের হাইকমান্ড রুয়েট কমিটি স্থগিত ঘোষণা করে সভাপতি ও সাধারণ সম্পাদককে শোকজড করে।

এমও-০৩/১০-০৩ (শিক্ষা ডেস্ক)