বাংলাদেশ এখন বিভিন্ন সূচকে ভারতের চেয়েও এগিয়ে: রাবি উপাচার্য

প্রকাশিতঃ মে ১৪, ২০১৮ আপডেটঃ ৫:৩৩ অপরাহ্ন

বাংলাদেশ এখন বিভিন্ন সূচকে ভারতের চেয়েও অনেক এগিয়ে আছে বলে মন্তব্য করেছেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক আব্দুস সোবহান। সোমবার সকাল সাড়ে ১০টায় বঙ্গবন্ধু স্যাটেলাইট-১ এর সফল উৎক্ষেপণ উপলক্ষে রাজশাহী বিশ্ববিদ্যালয় আয়োজিত আনন্দ শোভাযাত্রা পূর্ব বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরকার গঠনের পর থেকেই দেশের উন্নয়নে নতুন মাত্রা যোগ হয়েছে। এই উন্নয়ন এখন আর কাগজে-কলমে সীমাবদ্ধ নেই। কৃষি, শিক্ষা-গবেষণা, শিল্প, প্রযুক্তিসহ সকল ক্ষেত্রেই বাংলাদেশ এখন ভাল অবস্থানে রয়েছে।

আজকে যে স্যাটেলাইট উৎক্ষেপণ তা আমাদের জন্য অত্যন্ত গর্বের। প্রথমবার এই স্যাটেলাইট উৎক্ষেপণে কিছু ত্রুটি হয়েছিল। এতে অনেকেই সমালোচনা করেছিলেন। কিন্তু প্রধানমন্ত্রী তার কর্মকাণ্ডর মাধ্যমে এসব সমালোচনার জবাব দিয়েছেন।

আরও খবর: কোটা বাতিলের প্রজ্ঞাপনের দাবিতে রাবিতে বিক্ষোভ মিছিল

পরে সকাল ১১টার দিকে একটি আনন্দ শোভাযাত্রা বের করা হয়। শোভাযাত্রাটি বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে সিনেট ভবনের সামনে এসে শেষ হয়।

এতে বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য ড. আনন্দ কুমার সাহা, কোষাধ্যক্ষ এ কে এম মোস্তাফিজুর রহমান আল-আরিফ, ছাত্র উপদেষ্টা অধ্যাপক জান্নাতুল ফেরদৌস, প্রক্টর অধ্যাপক লুৎফর রহমানসহ বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের শিক্ষক-শিক্ষার্থী উপস্থিত ছিলেন।

এমও-১০/১৪-০৫ (শিক্ষা ডেস্ক)