“বিজয় দিবস,দিবসেই সীমাবদ্ধ”

“বিজয় দিবস-দিবসেই সীমাবদ্ধ” এই বিষয় দিয়ে শুরু হয়েছে বিতর্ক প্রতিযোগিতা। রাজশাহী কলেজের আয়োজনে মহান বিজয় দিবস- ২০১৮ উপলক্ষে রোববার থেকে ৪ দিনব্যাপী এই বিতর্ক প্রতিযোগিতা শুরু হয়।

এই বিতর্ক প্রতিযোগিতায় কলেজের ২২টি বিভাগের শিক্ষার্থীরা এতে অংশগ্রহণ করেন। এই বিতর্ক প্রতিযোগিতায় পর্যায়ক্রমে কলেজের সকল বিভাগের সম্মানিত শিক্ষকবৃন্দ বিচারকের দায়িত্ব পালন করছেন।

এরই ধারাবাহিকতায় মঙ্গলবার ৭১ এর সার আমাদের সংস্কৃতিরর মাটিকে উর্বর করতে পারেনি এই বিষয়ে সেমিফাইনাল অনুষ্ঠিত হয়।

সেমিফাইনালে আরবী বিভাগের মুখোমুখি হয় উচ্চ মাধ্যমিক, এবং দর্শন বিভাগের সাথে সমাজবিজ্ঞান বিভাগের প্রতিযোগিতা হয়। এতে বিজয়ী হয় উচ্চ মাধ্যমিক ও সমাজবিজ্ঞান বিভাগ।

আগামীকাল বুধবার সকাল সাড়ে ১০টায় কলেজের তৃতীয় বিজ্ঞানের ৪০১ নম্বর কক্ষে অনুষ্ঠিতব্য ফাইনালে সমাজবিজ্ঞানের মুখোমুখি হবে উচ্চ মাধ্যমিক।

রাজশাহী কলেজ সমাজবিজ্ঞান বিতর্ক ক্লাব ( আরসিএসডিসি) এই বিতর্ক প্রতিযোগিতাটির পরিচালনা করছে। এবং এর সার্বিক দায়িত্বে রয়েছেন সমাজবিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক ড. আব্দুল মালেক সরকার।

বিভিন্ন পর্বের বিচারকের দায়িত্ব পালন করেন উদ্ভিদবিদ্যার সহকারী অধ্যাপক ডঃ মোঃ শরিফুল ইসলাম, সমাজকর্ম বিভাগের সহকারী অধ্যাপক ডঃ মোঃ আব্দুর রহমান, অর্থনীতির সহকারী অধ্যাপক ডঃ নাহিদা আফরোজ, ইংরেজির প্রভাষক স্যামসন হাসদা, আরবীর সহযোগী অধ্যাপক মোঃ নুরুল ইসলাম প্রমুখ।

বিএ-১৮/১১-১২ (নিজস্ব প্রতিবেদক)