রাজশাহী কলেজ টানা ১৭ দিনের ছুটিতে যাচ্ছে শনিবার

শনিবার থেকে ১৭ দিনের শীতকালীন ছুটিতে যাচ্ছে রাজশাহী কলেজ। বুধবার কলেজের নিজস্ব ওয়েবসাইটে এক বিজ্ঞপ্তির মাধ্যমে ১৫ থেকে ৩১ ডিসেম্বর পর্যন্ত শীতকালীন অবকাশের ঘোষনা দেয়া হয়।

বিজ্ঞপ্তিসূত্রে জানা যায়, জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনে সকল প্রতিষ্ঠানের মতো রাজশাহী কলেজেও ১৫ ডিসেম্বর শনিবার থেকে ৩১ ডিসেম্বর পর্যন্ত বিজয় দিবস, ফাতেহা-ই-দোয়াজ দহম, যীশু খ্রীষ্টের জন্মদিন ও শীতকালীন অবকাশ উপলক্ষে টানা দুই সপ্তাহের ছুটি ঘোষণা করেছে কলেজ প্রশাসন।

এসময়ের মধ্যে সকল ধরণের ক্লাস ও পরীক্ষা বন্ধ থাকবে। তবে সরকারি ছুটির দিন ব্যতীত খোলা থাকবে কলেজের বিভাগ ও প্রশাসনিক কার্যালয়সমূহ।

ছুটি প্রসঙ্গে কলেজ অধ্যক্ষ প্রফেসর মহা. হবিবুর রহমান বলেন, একটানা অধ্যয়নের মাঝে এই ছুটিতে শিক্ষার্থীরা অল্প কিছুদিনের জন্য বিশ্রাম পাবে। শিক্ষার্থীদের একঘেয়েমি দুর করতে বিভিন্ন অবকাশ বা ছুটির প্রয়োজন রয়েছে। পহেলা জানুয়ারী থেকে আবারো পুরো উদ্যোমে ক্লাস শুরু হবে। ছুটির পরপরই রাজশাহী কলেজ শিক্ষার্থীদের আগমনে স্বরুপে ফিরবে বলে আশা ব্যক্ত করেন তিনি।

এছাড়াও ১৬ ডিসেম্বর (রোববার) মহান বিজয় দিবস উপলক্ষ্যে কলেজ প্রশাসন আয়োজিত অনুষ্ঠানে সকল শিক্ষার্থীদের অংশগ্রহণ করতে বলা হয়েছে।

এদিকে শীতকালীন ছুটিতে কলেজ হোস্টেল বন্ধের বিষয়ে জানতে চাইলে মুসলিম হোস্টেলের দায়িত্বে থাকা কলেজের অর্থনীতি বিভাগের সহযোগী অধ্যাপক হুমায়ন রেজা জানান, প্রতি বছরই শীতকালীন ছুটিতে কলেজ হোস্টেল খোলা থাকে। তবে সংসদ নির্বাচনের কারণে সরকারী ভাবে যদি নির্দেশনা দেয়া হয় তাহলে হোস্টেল বন্ধ থাকবে। এক্ষেত্রে চলতি মাসের ২০ তারিখের পর থেকে হোস্টেল বন্ধ করে দেয়া হতে পারে বলেও জানান তিনি।

উল্লেখ্য, ১৫ থেকে ৩১ ডিসেম্বর পর্যন্ত টানা ১৭ দিনের ছুটি শেষে ১ জানুয়ারিতেই খুলবে রাজশাহী কলেজ।

বিএ-১৫/১৪-১২ (নিজস্ব প্রতিবেদক)