রাজশাহী বোর্ডের অদম্য ৪২ প্রতিবন্ধি

প্রকাশিতঃ ডিসেম্বর ২৪, ২০১৮ আপডেটঃ ৫:৪১ অপরাহ্ন

প্রতিবন্ধিতা দমাতে পারেনি সাফিন ও মেহনাজদের। তারা দুজনই রাজশাহী বোর্ডে এবারের জেএসসি পরীক্ষায় অংশ নিয়েছিলো। পাশ করেছে জিপিএ-৫ পেয়ে। কেবল এদুজনই নয় পাশ করেছে আরো ৪০ জন প্রতিবন্ধি শিক্ষার্থী।

সাবরিন আক্তার ঋতু জিপিএ ৪.৮৬, আফিয়া জান্নাত অনন্যা ও আলফানেওয়াজ খান শ্রাবণ জিপিএ ৪.৭১ পেয়ে উত্তীর্ণ হয়েছে। আবদুস সবুর জিপিএ ৪.৬৭, মাহমুদুল আলম জিপিএ ৪.৫৭, পার্থ প্রতীম সার্নাল ও মাসুদ রানা জিপিএ ৪.৪৩ পেয়েছে। জিপিএ ৪.৩৬ পেয়েছে মোশাররফ হোসেন ও জারিন তাসনিম মণি।

এসএম মারুফ সাদাত ও আল আমীন জিপিএ ৪.২৯, আমিরুল ইসলাম ও বাপ্পি চন্দ্র দে জিপিএ ৪.২১ পেয়ে উত্তীর্ণ হয়েছে। ৪.১৪, পেয়েছে মো. ইউসুফ, লোকমান হোসেন, মাসুদুর রহমান দিগন্ত এবং রিসাত শাহরিয়ার রিফা। শহীন আলম ও কাউসার ইসলাম জিপিএ ৪.০৭, আব্দুল্লাহ মিয়া পেয়েছে জিপিএ ৩.৯৩।

জিপিএ ৩.৮৬ পেয়েছে রাজু ইসলাম, মনিরা বানু ও হাসি বানু। রবিউল ইসলাম জিপিএ ৩.৭১, রাশিদ আবিদ প্লাবন জিপিএ ৩.৬৪, রাসেল আহম্মেদ ভুঁইয়া জিপিএ ৩.৫৭, মানিক প্রামানিক জিপিএ ৩.৫০ পেয়েছে।

জিপিএ ৩.৪৩ পেয়েছে টিআইএম রিশাদ আল আমিন ও খায়রুল ইসলাম রাতুল। টুটুল হাসান ও হাফিজা খাতুন জিপিএ ৩.৩৬, হযরত আলী ও সালমা খাতুন জিপিএ ৩.২৯ পেয়ে উত্তীর্ণ হয়েছে।

এছাড়া দেলোওয়ার হোসেন জিপিএ ৩.০০, গোলাম মোস্তফা জিপিএ ২.৪৩, শাহরিয়ার ইকবাল জিপিএ ২.৩৫, মেহরাব হোসেন অপি জিপিএ ১.৭১, মারিয়া ইসলাম ও মোসা. স্বপ্নিল জিপিএ ২.৬৪ পেয়ে উত্তীর্ণ হয়েছে। তবে ফেল করেছে ফাহিম রেজা নামের এক প্রতিবন্ধি পরীক্ষার্থী।

এদিকে, প্রতিবন্ধি জয়ী পরীক্ষার্থীদের অভিনন্দন জানিয়েছেন রাজশাহী বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক অধ্যাপক আনারুল হক প্রামানিক। একই সঙ্গে তাদের উন্নত ভবিষ্যত কামনা করেছেন তিনি।

বিএ-০৬/২৪-১২ (নিজস্ব প্রতিবেদক)