রাবিতে মানসম্মত ডিজিটাল সেবা নিশ্চিতে মতবিনিময় সভা

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটের বর্তমান অবস্থা ও প্রদত্ত ডিজিটাল সেবা এবং ক্রমবর্ধমান চাহিদার প্রেক্ষিতে আগামী দিনের পরিকল্পনা ও অন্যান্য ডিজিটাল সেবা সম্পর্কে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

সোমবার দুপুরে শহীদ তাজউদ্দিন আহমদ সিনেট ভবনে অনুষ্ঠিত এই আয়োজনে প্রধান অতিথি ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এম আব্দুস সোবহান ও বিশেষ অতিথি ছিলেন উপ-উপাচার্য অধ্যাপক ড.আনন্দ কুমার সাহা।

উপ-উপাচার্য অধ্যাপক ড. চৌধুরী মো. জাকারিয়া এর সভাপতিত্বেমতবিনিময় সভায় বিশ্ববিদ্যালয় আইসিটি সেন্টারের পরিচালক প্রফেসর মো. খাদেমুল ইসলাম মোল্যা বিভিন্ন দিক নিয়ে বক্তব্য রাখেন।

মতবিনিময় সভাটি সঞ্চালনা করেন কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের সহকারী অধ্যাপক ওমর ফারুক।

অনুষ্ঠানে উপাচার্য তাঁর বক্তব্যে বলেন, ডিজিটালাইজেশনে রাজশাহী বিশ্ববিদ্যালয় দেশের অন্যান্য বিশ্ববিদ্যালয়ের চেয়ে বর্তমানে অনেকটা এগিয়ে। আমাদের এই এগিয়ে যাওয়াটা যেন থমকে না যায়। এ ব্যাপারে আমাদের সকলকে একত্রে কাজ করতে হবে।

বাংলাদেশ সরকারের ডিজিটালাইজেশন পলিসি মানুষের দোয়ারে পৌঁছে দেওয়া ও তা বাস্তবায়ন করতে হলে রাবিকে ডিজিটাল ইউনিভার্সিটিতে রূপান্তর করতে হবে। এর মাধ্যমে জাতির জনকের স্বপ্ন উন্নত সমৃদ্ধ বাংলাদেশ বিনির্মাণ সম্ভব হবে।

অনুষ্ঠানে অন্যদের মধ্যে বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ এ কে এম মোস্তাফিজুর রহমান আল-আরিফ, রেজিস্ট্রার অধ্যাপক এম এ বারী, ছাত্র-উপদেস্টা অধ্যাপক লায়লা আরজুমান বানু, জনসংযোগ দপ্তরের প্রশাসক অধ্যাপক প্রভাষ কুমার কর্মকার, প্রক্টর অধ্যাপক লুৎফর রহমান প্রমুখ উপস্থিত ছিলেন।

বিএ-১৪/১৩-০১ (শিক্ষা ডেস্ক)