‘নির্বাচিত ভিপি নুর ছাত্রলীগ করতেন’ (ভিডিও)

প্রকাশিতঃ মার্চ ১২, ২০১৯ আপডেটঃ ৫:৫০ অপরাহ্ন

ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্র সংসদ (ডাকসু) নির্বাচনে সহ-সভাপতি (ভিপি) পদে বিজয়ী নুরুল হক নুর বাংলাদেশ ছাত্রলীগের রাজনীতি করতেন বলে দাবি করেছেন দলটির কেন্দ্রীয় সাধারণ সম্পাদক গোলাম রাব্বানী।

সোমবার (১১ মার্চ) নির্বাচন চলাকালে বেগম রোকেয়া হলের সামনে গণমাধ্যমকে দেয়া এক সাক্ষাৎকারে গোলাম রাব্বানী এ দাবি করেন।

নুরের ওপর হামলার বিষয়ে সাক্ষাৎকারে তাকে প্রশ্ন করা হলে উত্তরে তিনি বলেন, নুরু আমার সাথে রাজনীতি করতো। আমার ছোট ভাই। ও ভালো কাজ করেছে। কিন্তু কোটার আবেগকে ব্যবহার করে এখন যা করছে তা মিথ্যাচার।

এদিকে বিজয়ী সহ-সভাপতি (ভিপি) নুরুল হক নুরকে মেনে নিয়েছেন তার প্রতিদ্বন্দ্বী প্রার্থী ও বাংলাদেশ ছাত্রলীগের সভাপতি রেজওয়ানুল হক শোভন। মঙ্গলবার (১২ মার্চ) বিকালে তিনি ছাত্র-শিক্ষক কেন্দ্রে (টিএসসি) গিয়ে নুরকে স্বাগত জানান।

ছাত্রলীগ সভাপতির এই ঘোষণার পর থেকে নিজেদের ঘোষিত কর্মসূচি থেকে সরে এসেছে সংগঠনটি ও নুরের সংগঠন বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদ।

এর আগে নুরকে বহিষ্কারের দাবিতে কর্মসূচি ঘোষণা করেছিল ছাত্রলীগ। বিপরীতে ক্লাস-পরীক্ষা বর্জনের ঘোষণা দিয়েছিল সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদ।

নুরু বলেন, তিনি স্বাগত জানাতে এসেছেন। অভিনন্দন জানিয়েছেন। আমিও তাকে স্বাগত জানিয়েছি। ছাত্রলীগ সভাপতি বলেছেন তারা আমাদের সঙ্গে একসাথে কাজ করতে চান। আমরা একসাথে কাজ করতে আগ্রহী।

নুরু আরও বলেন, আমরা চেয়েছিলাম একটা দৃষ্টান্তমূলক নির্বাচন হোক। কিন্তু বিভিন্ন অনিয়ম কারচুপির কারণে আমাদের সেই আশা পূরণ হয়নি।

ছাত্রলীগ সভাপতি শোভন বলেন, আমরা নুরুকে সার্বিক সহায়তা করবো। এবং ক্যাম্পাসে শিক্ষার সুষ্ঠু পরিবেশ বজায় রাখতে সচেষ্ট থাকবো।

উল্লেখ্য, ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্র সংসদ (ডাকসু) নির্বাচনে সহসভাপতি (ভিপি) পদে বিজয়ী হয়েছেন কোটা আন্দোলনের নেতা নুরুল হক নুর। তিনি ১১ হাজার ৬২ ভোট পেয়েছেন। সাধারণ সম্পাদক (জিএস) পদে বিজয়ী হয়েছেন ছাত্রলীগের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক গোলাম রাব্বানী। তিনি পেয়েছেন ১০ হাজার ৪৮৪ ভোট। গতকাল সোমবার দিবাগত রাতে এ ফল ঘোষণা করেন ঢাকা বিশ্ববিদ্যালেয়ের ভিসি ড. মো. আখতারুজ্জামান।

ডাকসু নির্বাচন: রোকেয়া হলেও জালিয়াতির অভিযোগ…সরাসরি যুক্ত হয়েছি Zakaria Ibn Yusufক্যামেরায় Kawsar Suman

Posted by Daily Jugantor on Sunday, March 10, 2019

বিএ-০৮/১২-০৩ (শিক্ষা ডেস্ক)