রুয়েটে নানান আয়োজনে বঙ্গবন্ধুর জন্মদিন উদযাপন

প্রকাশিতঃ মার্চ ১৭, ২০১৯ আপডেটঃ ৮:১৩ অপরাহ্ন

রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (রুয়েট) বিভিন্ন কর্মসূচি আয়োজনের মধ্যে দিয়ে পালিত হয়েছে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৯তম জন্ম দিবস ও জাতীয় শিশু দিবস।

রোববার সুর্যোদয়ের সাথে সাথে প্রশাসনিক ভবনসহ বিভিন্ন ভবনে জাতীয় পতাকা উত্তোলনের মধ্যে দিয়ে রুয়েটে এই দিবস পালনের কর্মসূচি শুরু হয়। এরপর সকাল সাড়ে ৯ টায় কেন্দ্রীয় অডিটোরিয়ামে শিশুদের চিত্রাংকন প্রতিযোগিতার উদ্বোধন করেন উপাচার্য প্রফেসর ড. মো. রফিকুল ইসলাম শেখ।

এরপর উপাচার্য প্রফেসর ড. মো. রফিকুল ইসলাম শেখের নেতৃত্বে বের করা হয় বর্ণাঢ্য শোভাযাত্রা যা ক্যাম্পাসের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে। সকাল ১০ টায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলে জাতির জনকের প্রতিকৃতিতে পুস্পস্তব অর্পণ করেন উপাচার্য প্রফেসর ড. মো. রফিকুল ইসলাম শেখ।

এছাড়া শিক্ষক সমিতি, কর্মকতা সমিতি, কর্মচারী সমিতি এবং বিভিন্ন হলসহ ছাত্রলীগ রুয়েট শাখার পক্ষ থেকে জাতির জনকের প্রতিকৃতিতে পৃথক পৃথকভাবে শ্রদ্ধাঞ্জলি অর্পণ করা হয়।

এদিকে দিবসটি উপলক্ষ্যে কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গণে বৃক্ষরোপণ কর্মসূচির উদ্বোধন করেন উপাচার্য প্রফেসর ড. মো. রফিকুল ইসলাম শেখ।

সকাল সাড়ে ১০ টায় কেন্দ্রীয় অডিটোরিয়ামে এই মহতি দিবসটি উপলক্ষ্যে আলোচনা সভা ও পুরস্কার বিতরনী অনুষ্ঠানের আয়োজন করা হয়। এতে প্রধান অতিথির বক্তব্য রাখেন উপাচার্য প্রফেসর ড. মো. রফিকুল ইসলাম শেখ।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন ভারপ্রাপ্ত রেজিষ্ট্রার প্রফেসর ড. সেলিম হোসেন, বঙ্গবন্ধু হলের প্রভোষ্ট ড. আবু সুফিয়ান জিয়া হাসান, কর্মকর্তা সমিতির পক্ষ থেকে মো. রোকনুজ্জামান, কর্মচারী সমিতির সভাপতি মহিদুল ইসলাম মোস্তফা এবং ছাত্রলীগ রুয়েট শাখার সাধারণ সম্পাদ চৌধুরী মাহফুজুর রহমান তপু প্রমূখ। ছাত্রকল্যাণ পরিচালক প্রফেসর ড. মো. রবিউল আওয়ালের সভাপতিত্বে অনুষ্ঠিত এ অনুষ্ঠান সঞ্চালনা করেন উপ-ছাত্রকল্যাণ পরিচালক মো. মামুন-আর-রশিদ।

পরে চিত্রাংকন প্রতিযোগিতা এবং বঙ্গবন্ধুর জীবন ও আদর্শ নিয়ে রচনা প্রতিযোগিতায় বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরন করেন উপাচার্য প্রফেসর ড. মো. রফিকুল ইসলাম শেখ।

বাদ যোহর কেন্দ্রীয় মসজিদে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আত্বার শান্তি কামনা করে দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

প্রতিটি অনুষ্ঠানে বিভিন্ন বিভাগের শিক্ষক, হল প্রভোষ্ট, কর্মকর্তা ও কর্মচারী নেতৃবৃন্দ এবং সর্বস্তরের শিক্ষার্থী ও ছাত্রলীগ নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

বিএ-১৮/১৭-০৩ (নিজস্ব প্রতিবেদক)