রাকসু নির্বাচন নিয়ে ছাত্রলীগের সংলাপ রোববার

রাজশাহী বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (রাকসু) নির্বাচন নিয়ে শাখা ছাত্রলীগের সঙ্গে আলোচনায় বসবে রাকসু নির্বাচন সংক্রান্ত মতবিনিময় কমিটি আগামী রোববার।

শুক্রবার রাকসু সংলাপ কমিটির আহ্বায়ক ও প্রক্টর প্রফেসর ড. লুৎফর রহমান এ তথ্য নিশ্চিত করেন।
তিনি জানান, রাকসু নির্বাচন নিয়ে আগামী ২৪ মার্চ রোববার শাখা ছাত্রলীগের সঙ্গে প্রক্টর অফিসে আলোচনায় বসা হবে।

এতে রাবি ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদকসহ ৭ জন অংশ নিতে পারবেন। এছাড়াও নির্বাচন সংক্রান্ত কোন দাবি থাকলে সংগঠনের প্যাডে নিয়ে আসার জন্য বলা হয়েছে।

রাবি শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক ফয়সাল আহমেদ রুনু বলেন, সংলাপের আমন্ত্রন পেয়েছি। সেখানে রাকসুর দ্রুত তফসিল ঘোষণা, গঠনতন্ত্র যুগোপযোগী, ভোটা তালিকা প্রণয়ন করার জোর দাবি জানাবো। এছাড়াও শিক্ষার্থীদের স্বার্থ সংশ্লিষ্ট চিন্তা করে প্রশাসনের নিকট বেশ কিছু দাবি পেশ করব বলে জানান তিনি।

এর আগে ২০ জানুয়ারি নির্বাচনের সুষ্ঠ পরিবেশ তৈরির লক্ষে ক্যাম্পাসের বিভিন্ন ছাত্র সংগঠনের সঙ্গে আলোচনায় বসার জন্য প্রক্টরকে আহ্বায়ক করে চার সদস্য বিশিষ্ট রাকসু নির্বাচন সংক্রান্ত মতবিনিময় কমিটি গঠন করে কর্তৃপক্ষ।

পরে ক্রিয়াশীল ও সামাজিক সাংস্কৃতিক সংগঠনগুলোর গঠনতন্ত্র ও কমিটি তালিকা জমা নেয় এ কমিটি। এরপর ৭ ফেব্রয়ারি ছাত্র ফেডারেশনের সঙ্গে সংলাপ শুরুর মধ্যে দিয়ে রাজনৈতিক ছাত্রসংগঠন গুলোর সঙ্গে মতবিনিময় করে আসছে মতবিনিময় কমিটি।

বিএ-১৪/২২-০৩ (শিক্ষা ডেস্ক)