রাবির দুই ছাত্রীকে যৌন হয়রানি, সেই শিক্ষককে অব্যাহতি

প্রকাশিতঃ জুলাই ৩, ২০১৯ আপডেটঃ ১০:০১ অপরাহ্ন

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউটের দুই ছাত্রীকে যৌন হয়রানির ঘটনায় অভিযুক্ত শিক্ষক বিষ্ণু কুমার অধিকারীকে ইনস্টিটিউটের সকল বর্ষের অ্যাকাডেমিক কার্যক্রম থেকে অব্যহতি দেয়া হয়েছে। মঙ্গলবার ইনস্টিটিউটের অ্যাকাডেমিক কমিটির সভায় এই সিদ্ধান্ত নেয়া হয়।

বুধবার শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউটের পরিচালক অধ্যাপক আবুল হাসান চৌধুরী বিষয়টি নিশ্চিত করে বলেন, শিক্ষার্থীদের অভিযোগের প্রেক্ষিতে ইনস্টিটিউটের সকল বর্ষের কার্যক্রম থেকে তাকে সাময়িকভাবে অব্যাহতি দেয়া হয়েছে। আমাদের একটু ব্যস্ততা চলছে। তাই এ ঘটনায় গঠিত তদন্ত কমিটির বিষয়টি খতিয়ে দেখতে একটু সময় লাগছে।

উল্লেখ্য, গত ২৫ জুন অধ্যাপক আবুল হাসান চৌধুরীর কাছে ৪র্থ বর্ষের এক ছাত্রী এবং ২৭ জুন ২য় বর্ষের আরেক ছাত্রী লিখিতভাবে যৌন হয়রানির অভিযোগ করেন। পরদিন অভিযোগ প্রত্যাহার করে নেয়ার জন্য চাপ দেয়া হচ্ছে উল্লেখ করে নিরাপত্তা চেয়ে থানায় জিডি করেন ওই দুই ছাত্রী।

ঘটনাটি জানাজানি হওয়ার পর ইনস্টিটিউটের সকল শিক্ষার্থী ওই শিক্ষকের শাস্তির দাবি জানান। এরই প্রেক্ষিতে বিষয়টি খতিয়ে দেখার জন্য অধ্যাপক আবুল হাসান চৌধুরীকে আহ্বায়ক করে তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়।

বিএ-২২/০৩-০৭ (শিক্ষা ডেস্ক)