রাজশাহীর ৪৯ কেন্দ্রে শিক্ষক নিবন্ধন পরীক্ষা শুক্রবার

রাজশাহী নগরীর ৪৯ কেন্দ্রে আসন্ন ১৬ তম বেসরকারী শিক্ষক নিবন্ধন প্রিলিমিনারী পরীক্ষা অনুষ্ঠিত হবে। আগামী ৩০ আগস্ট দু ধাপে অনষ্ঠিত হবে এই পরীক্ষা।

সকাল ১০টা থেকে ১১টা পর্যন্ত ৪৯টি ভেন্যুতে পরীক্ষায় বসবেন স্কুল-২ ও স্কুল পর্যায়ের নিয়োগ প্রার্থীরা। আর বিকেল ৩টা থেকে ৪টা পর্যন্ত কলেজ পর্যায়ের নিয়োগ পরীক্ষা হবে ২৫ ভেন্যুতে।

সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশে পরিক্ষা গ্রহণের সব ধরণের প্রস্তুতি নিয়েছে নগর পুলিশ। এরই অংশ হিসেবে পরীক্ষাকেন্দ্র ঘিরে বিশেষ নিরাপত্তা পরিকল্পনাও নেয়া হয়েছে।

এরই মধ্যে এক গণবিজ্ঞপ্তিও জারি করেছে আরএমপি। ওই বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছে,

পরীক্ষা চলাকালীন পরীক্ষা কেন্দ্রসমূহের চতুর্দিকে ২০০ (দুইশত) গজের মধ্যে সকল প্রকার মিছিল, মিটিং, সমাবেশ, বিক্ষোভ প্রদর্শন, মাইকিং, বিস্ফোরক দ্রব্য ও অস্ত্রশস্ত্র বহন এবং ০৪ (চার) জনের অধিক একত্রে চলাচল নিষিদ্ধ করা হয়েছে।

রাজশাহী মেট্রোপলিটন পুলিশ আইন- ১৯৯২ এর ২৯(ক), ২৯(খ) ও ৩০ ধারার অর্পিত ক্ষমতাবলে এই আবেশ জারি করেছেন কমিশনার হুমায়ুন কবির। আইন অমান্যকারীদের বিরুদ্ধে যথাযথ আইনানুগ ব্যবস্থা গ্রহণ করার কথাও জানানো হয় ওই আদেশে।

যে সব কেন্দ্রে কলেজ পর্যায়ের পরীক্ষা

রাজশাহী কলেজ, নিউ গভঃ ডিগ্রী কলেজ, রাজশাহী ক্যান্টনমেন্ট বোর্ড স্কুল এন্ড কলেজ, রাজশাহী সরকারি মহিলা কলেজ, রাজশাহী সরকারি সিটি কলেজ, রাজশাহী লোকনাথ উচ্চ বিদ্যালয়, রাজশাহী কলেজিয়েট স্কুল, বরেন্দ্র কলেজ, রাজশাহী বহুমুখী বালিকা উচ্চ বিদ্যালয়, শহীদ নজমুল হক বালিকা উচ্চ বিদ্যালয়, শাহমখদুম কলেজ, রাজশাহী সরকারি পিএন বালিকা উচ্চ বিদ্যালয়, মসজিদ মিশন একাডেমী স্কুল এন্ড কলেজ, শহীদ এএইচএম কামারুজ্জামান ডিগ্রী কলেজ, রাজশাহী সরকারি মডেল স্কুল এন্ড কলেজ, সরকারি শিক্ষক প্রশিক্ষন কলেজ (টিটিসি), শহীদ মামুন মাহমুদ পুলিশ লাইন্স স্কুল এন্ড কলেজ, গভঃ ল্যাবরেটরী হাইস্কুল, রাজশাহী পলেটেকনিক ইনস্টিটিউট, মাদার বক্স গার্হস্থ্য অর্থনীতি কলেজ, রাজশাহী শিক্ষাবোর্ড মডেল স্কুল এন্ড কলেজ, শহীদ কর্ণেল কাজী এমদাদুল হক পাবলিক স্কুল, অগ্রণী স্কুল এন্ড কলেজ, রাজশাহী বিশ^বিদ্যালয় স্কুল এন্ড কলেজ, রাজশাহী মহিলা পলিটেকনিক ইনস্টিটিউট এবং রাজশাহী কোর্ট মহাবিদ্যালয়। প্রথম ধাপে এই ২৫ ভেন্যুতে অনুষ্ঠিত হবে স্কুল পর্যায়ের নিয়োগ পরীক্ষাও।

যে সব কেন্দ্রে শুধু স্কুল পর্যায়ের পরীক্ষা

শিরোইল সরকারি উচ্চ বিদ্যালয়, মদিনাতুল উলুম কামিল মাদরাসা, রাজশাহী আদর্শ উচ্চ বিদ্যালয়, রাজশাহী মুসলিম হাইস্কুল, রাজশাহী স্যাটেলাইট টাউন হাইস্কুল, বালাজাননেসা বালিকা উচ্চ বিদ্যালয়, বালিয়াপুকুর বিদ্যানিকেতন, রাজশাহী ভোলানাথ বিশে^শ^র. হিন্দু একাডেমী, হাউজিং এস্টেট বালিকা উচ্চ বিদ্যালয়, হাজি জমির উদ্দিন সাফিনা মহিলা কলেজ, মিশন বালিকা উচ্চ বিদ্যালয়, লক্ষীপুর বালিকা উচ্চ বিদ্যালয়, রিভারভিউ কালেক্টরেট স্কুল, রাজশাহী দারুস সালাম কামিল মাদ্রাসা,রাজশাহী সরকারি মাদ্রাসা, রাজশাহী কোর্ট একাডেমী, সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়I ও বঙ্গবন্ধু ডিগ্রী কলেজ।

বিএ-১৩/২৮-০৮ (নিজস্ব প্রতিবেদক)