রুয়েটের প্রতিষ্ঠাবার্ষিকী রোববার

প্রকাশিতঃ আগস্ট ৩১, ২০১৯ আপডেটঃ ৮:০৩ অপরাহ্ন

নানা আয়োজনের মধ্য দিয়ে রোববার বিশ্ববিদ্যালয় দিবস পালন করবে রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (রুয়েট)। দিবসটিকে বরণ করে নিতে দিনব্যাপী কর্মসূচি হাতে নিয়েছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষসহ ক্যাম্পাসের সামাজিক, রাজনৈতিক, সাংস্কৃতিক ও স্বেচ্ছাসেবী সংগঠন। ইতোমধ্যেই ক্যাম্পাসের বিভিন্ন ভবন ও সড়কগুলো নানা রঙের আলোকসজ্জায় সাজানো হয়েছে।

রোববার সকাল সাড়ে ৯টায় বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সামনে জাতীয় পতাকা ও বিশ্ববিদ্যালয়ের পতাকা উত্তোলনের মধ্যদিয়ে শুরু হবে দিনের কর্মসূচি।

এরপর সকাল পৌনে ১০টায় ফেস্টুন ও পায়রা উড়িয়ে অনুষ্ঠানের উদ্বোধন করবেন উপাচার্য অধ্যাপক ড. রফিকুল ইসলাম সেখ। এরপর বিশ্ববিদ্যালয়ের শহীদ ছাত্রদের কবরে পুষ্পস্তবক অর্পণ ও কবর জিয়ারত করবে প্রশাসন। সকাল ১০টায় শোভাযাত্রা শেষে প্রতিষ্ঠা বার্ষিকীর কেক কাটা হবে। সকাল পৌনে ১১টায় ক্যাম্পাসে বৃক্ষরোপণ শেষে একটি প্রীতি ক্রিকেট ম্যাচ অনুষ্ঠিত হবে।

এ ছাড়াও দুপুর পৌনে ১২টায় বিশ্ববিদ্যালয় মিলনায়তনে ‘আইডিয়া কনটেস্ট’, সাবেক-বর্তমান শিক্ষার্থীদের সাথে মতবিনিময় এবং ডাটাবেইজ উদ্বোধন। সন্ধ্যায় ৭টায় অনুষ্ঠিত হবে বিশ্ববিদ্যালয় দিবসের ফায়ার ওয়ার্কস।

প্রসঙ্গত, ১৯৬৪ সালের ডিসেম্বরে ১২২ জন ছাত্র নিয়ে যাত্রা শুরু করে রাজশাহী প্রকৌশল মহাবিদ্যালয়। তখন এটির প্রশাসনিক দেখভাল করত শিক্ষা মন্ত্রণালয় এবং একাডেমিক কারিকুলাম ঠিক করত রাজশাহী বিশ্ববিদ্যালয়। ২০০৩ সালের ১ সেপ্টেম্বর জাতীয় সংসদে বিল পাসের ফলে রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (রুয়েট) নামকরণ করা হয়। বিশ্ববিদ্যালয়টি বর্তমানে তিন সহস্রাধিক শিক্ষার্থী অধ্যয়ন করছেন।

এসএইচ-২২/৩১/১৯ (শিক্ষা ডেস্ক)