সাংবাদিককে হুমকি দেয়া রাবির সেই দুই ছাত্রলীগ নেতা বহিষ্কার

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) কর্মরত এক সাংবাদিকের চোখ তুলে নেয়ার হুমকিদাতা ছাত্রলীগের দুই নেতাকে সাময়িক বহিষ্কার করেছে কেন্দ্রীয় কমিটি। রোববার ছাত্রলীগের ভারপ্রাপ্ত কেন্দ্রীয় সভাপতি আল-নাহিয়ান খান জয় ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে মাধ্যমে এ তথ্য নিশ্চিত করেছেন।

বহিষ্কৃতরা হলেন- রাবি ছাত্রলীগের উপ গণশিক্ষা বিষয়ক সম্পাদক আব্দুল হক ও উপ মুক্তিযুদ্ধ ও গবেষণা বিষয়ক সম্পাদক আবু হাশেম।

সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, বহিষ্কৃতরা ২৮ সেপ্টেম্বর রাজশাহী বিশ্ববিদ্যালয়ে কর্মরত সাংবাদিকদের সঙ্গে অনাকাঙ্খিত ঘটনার মাধ্যমে দলীয় শৃঙ্খলা ভঙ্গ করেছেন। এর দায়ে কেন্দ্রীয় সংসদের জরুরি সিদ্ধান্ত মোতাবেক তাদেরকে সাময়িক বহিষ্কার করা হয়েছে।

জানতে চাইলে ভুক্তভোগী সাংবাদিক আব্দুর রহমান আশিক বলেন, আমি ও ডেইলি স্টারের প্রতিনিধি আরাফাত প্রাধ্যক্ষ বরাবর একটি লিখিত অভিযোগ দিয়েছি। সেখানে অভিযুক্তদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য আবেদন করা হয়েছে। আমাদের চাওয়া কারও সঙ্গেই যেনো এমন সমস্যা তৈরি না হয়।

প্রসঙ্গত, শুক্রবার দিবাগত রাতে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শহীদ হবিবুর রহমান হলে গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের মাস্টার্সের শিক্ষার্থী এবং ভোরের পাতার রাবি প্রতিনিধি আব্দুর রহমান আশিকের রুমে গিয়ে ‘চোখ তুলে নিব’ বলে হুমকি দেয় ওই দুই ছাত্রলীগ নেতা। এ সময় ঘটনাস্থলে উপস্থিত ডেইলি স্টারের রাবি প্রতিনিধি আরাফাত রহমান প্রতিবাদ করলে তাকেও দেখে নেয়ার হুমকি দেন তারা।

বিএ-০৪/৩০-০৯ (শিক্ষা ডেস্ক)