রাবি শিক্ষার্থীকে মারধর: সাময়িক বহিষ্কার ছাত্রলীগের ২ কর্মী

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) ফিন্যান্স বিভাগের শিক্ষার্থী সোহরাব মিয়াকে মারধরের ঘটনায় অভিযুক্ত দুই ছাত্রলীগ কর্মীকে বিশ্ববিদ্যালয় থেকে সাময়িক বহিষ্কার করা হয়েছে।

শনিবার দুপুরে শৃঙ্খলা কমিটির জরুরি সভায় তাদের বহিষ্কারের বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হয়।

রোববার বেলা সাড়ে ১২টার দিকে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. লুৎফর রহমান বিষয়টি আনুষ্ঠানিকভাবে জানিয়েছেন।

বহিষ্কৃতরা হলেন- বিশ্ববিদ্যালয়ের ইসলামিক স্টাডিজ বিভাগের চতুর্থ বর্ষের শিক্ষার্থী রাকিবুল ইসলাম (আসিফ লাক) ও বাংলা বিভাগের চতুর্থ বর্ষের শিক্ষার্থী হুমায়ন কবির নাহিদ।

গত শুক্রবার রাতে রাকিবুল ও নাহিদ রাবির শহীদ শামসুজ্জোহা হলের ২৫৪ নম্বর কক্ষে ডেকে সোহরাবকে রড দিয়ে বেধড়ক পিটিয়ে মাথা ফাটিয়ে দেন বলে অভিযোগ রয়েছে।

নির্যাতিত সোহরাবের মাথায় ১৫টি সেলাই দেওয়া হয়েছে বলে জানা যায়। তার বাম হাতে কনুইয়ের কাছে ভেঙে গেছে। বর্তমানে তিনি রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের ৩১ নম্বর ওয়ার্ডে চিকিৎসাধীন রয়েছেন।

এদিকে, রোববার বেলা ১২টার দিকে বিশ্ববিদ্যালয়ের প্রশাসন ভবন ঘেরাও করে আন্দোলন করেন শিক্ষার্থীরা। তারা জড়িতদের স্থায়ী বহিষ্কারের দাবি জানান। তবে সাময়িক বহিষ্কারের খবরে তারা আন্দোলন স্থগিত করেন এবং স্থায়ী বহিষ্কার ও গ্রেফতারের দাবি জানিয়ে সাতদিনের আল্টিমেটাম দেন প্রশাসনকে।

বেলা ১১টায় বিশ্ববিদ্যালয়ের শহীদ তাজউদ্দিন আহমদ সিনেট ভবনের সামনে ‘নিপীড়ন বিরোধী ছাত্র-শিক্ষক ঐক্য রাজশাহী বিশ্ববিদ্যালয়’র ব্যানারে জড়িতদের শাস্তির দাবিতে মানববন্ধন করেন শিক্ষকরা।

বিএ-০৮/১৭-১১ (শিক্ষা ডেস্ক)