রাজশাহী কলেজে বঙ্গবন্ধু একাডেমিক ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন করলেন মেয়র লিটন

রাজশাহী কলেজের ১০ তলা বঙ্গবন্ধু একাডেমিক ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন করেছেন রাজশাহী সিটি কর্পোরেশনের মাননীয় মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটন।

মঙ্গলবার বেলা সাড়ে ১১টায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে কলেজের দক্ষিণ-পূর্বপাশে এই ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন মেয়র। এই ভবনটির নির্মাণ ব্যয় ধরা হয়েছে ১২ কোটি ৩৯ লাখ টাকা।

ভিত্তিপ্রস্তর স্থাপন অনুষ্ঠানে মেয়র খায়রুজ্জামান লিটন বলেন, বাংলাদেশের মহান মুক্তিযুদ্ধসহ বিভিন্ন সংগ্রামে রাজশাহী কলেজের গৌরবউজ্জল ইতিহাস রয়েছে। আমি এই কলেজের শহীদের শ্রদ্ধার সাথে স্মরণ করছি।

মেয়র খায়রুজ্জামান লিটন আরো বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ অর্থনৈতিকভাবে সক্ষমতা অর্জন করছে, আমাদের অর্থনীতির উন্নতি হচ্ছে, এর একটি উদাহরণ হচ্ছে এই ১০ তলা বঙ্গবন্ধু একাডেমিক ভবনের নির্মাণ। রাজশাহীর সকল শিক্ষাপ্রতিষ্ঠানগুলোর মধ্যে রাজশাহী কলেজে এই প্রথম ১০ তলা একাডেমিক ভবন নির্মাণ হচ্ছে।

মেয়র বলেন, ২০৩০ সালের মধ্যে মধ্যম আয়ের দেশ এবং ২০৪১ সালের মধ্যে উন্নত বাংলাদেশ গড়ার লক্ষ্যে কর্মপরিকল্পনা নিয়ে এগিয়ে চলেছেন প্রধানমন্ত্রী। এরমধ্যে শিক্ষার প্রতি বিশেষ গুরুত্ব দিয়েছে বতর্মান সরকার।

ভিত্তিপ্রস্তর স্থাপন অনুষ্ঠানের সভাপতিত্ব করেন রাজশাহী কলেজের অধ্যক্ষ প্রফেসর মহা. হবিবুর রহমান। এসময় উপস্থিত ছিলেন, রাজশাহী কলেজের উপাধ্যক্ষ প্রফেসর মোহাঃ আব্দুল খালেক, ইতিহাস বিভাগের বিভাগীয় প্রধান ড. মোঃ ইলিয়াছ উদ্দিন, সমাজবিজ্ঞান বিভাগের বিভাগীয় প্রধান প্রফেসর ড. নাজনিন সুলতানা, বাংলা বিভাগের বিভাগীয় প্রধান ড. শিখা সরকার, ইসলামের ইতিহাস বিভাগের বিভাগীয় প্রধান নার্গিস জাহান, প্রাণিবিদ্য বিভাগের সহযোগী অধ্যাপক ড. মোঃ রবিউল আলম,ইতিহাস বিভাগের সহকারী অধ্যাপক আনিসুজ্জামান মানিকসহ অন্যান্য শিক্ষকবৃন্দ, নির্মাতা প্রতিষ্ঠা মেসার্স সাব ট্রেডার্স এর প্রোপ্রাইটার আহসানুজ্জামান হাসান, রাজশাহী কলেজ ছাত্রলীগের সভাপতি নূর মোহাম্মদ সিয়াম, সাধারণ সম্পাদক নাইমুল হাসান নাঈম প্রমুখ।

সাব ট্রেডার্স এর প্রোপ্রাইটার আহসানুজ্জামান হাসান বলেন, এই ভবনটি নির্মাণের সময়কাল ধরা হয়েছে ৩১ মাস। কিন্তু নির্ধারিত সময়ের পূর্বেই ২৪ মাসের মধ্যে নির্মাণ কাজ শেষ করার পরিকল্পনা রয়েছে।

বিএ-০৫/১০-১২ (নিজস্ব প্রতিবেদক)