ইবিতে ছাত্রলীগের দুগ্রুপের সংঘর্ষে সভাপতি-সম্পাদকসহ আহত ৩০

ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) ছাত্রলীগের দুগ্রুপের সংঘর্ষে ছাত্রলীগের সভাপতি রবিউল ইসলাম পলাশ এবং সাধারণ সম্পাদক রাকিবুল ইসলাম রাকিবসহ অন্তত ৩০ জন আহত হয়েছেন। মঙ্গলবার দুপুর দেড়টার দিকে বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকের সামনে রক্তক্ষয়ী এ সংঘর্ষ হয়।

এতে সাধারণ সম্পাদক রাকিবুল ইসলাম রাকিবের মাথা ফেটে গুরুতর আহত হন বলে জানা গেছে। তাকে কুষ্টিয়া সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে।

দলীয় সূত্রে জানা যায়, ছাত্রলীগের সভাপতি-সম্পাদক ক্যাম্পাসে প্রবেশের সংবাদে সকাল থেকেই দলীয় ট্রেন্ডে অবস্থান নেয় বিদ্রোহী গ্রুপের কর্মীরা। পরে বেলা ১১টার দিকে সভাপতি-সম্পাদক গ্রুপের কর্মীরা প্রধান ফটকে জড়ো হলে তাদের ওপর হামলা চালায় বিদ্রোহী গ্রুপের কর্মীরা। এ ঘটনায় তিনজন আহত হন।

পরে দুপুর দেড়টার দিকে সভাপতি-সম্পাদকের নেতৃত্বে ক্যাম্পাসের থানা গেট থেকে একটি মিছিল নিয়ে প্রধান ফটকের দিকে গেলে দ্বিতীয় দফায় হামলা চালায় বিদ্রোহী গ্রুপের কর্মীরা। এ সময় উভয় গ্রুপ সংঘর্ষে জড়িয় পড়ে। এতে সভাপতি এবং সাধারণ সম্পাদকসহ অন্তত ৩০ জন আহত হন।

ইসলামী বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সভাপতি রবিউল ইসলাম পলাশ বলেন, বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীর কর্মসূচি ঘোষণার জন্য ক্যাম্পােসে যাই।

কিন্তু আমার ক্যাম্পাসে পৌঁছানের আগেই আমাদের কর্মীদের ওপর হামলা করা হয়। এর প্রতিবাদে মিছিল বের করলে আমার ওপরও হামলা করা হয়। এতে ৩০ জনেরও বেশি আহত হয়েছেন। সাধারণ সম্পাদক রাকিব গুরুতর আহত। তাকে সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে।

কেন্দ্রীয় ছাত্রলীগকে বিষয়টি অবহিত করে পরবর্তী পদক্ষেপ নেয়া হবে বলেও জানান তিনি।

বিএ-০৫/২১-০১ (শিক্ষা ডেস্ক)