রুয়েটে অনুরণনের বসন্ত বরণ ও পিঠা উৎসব উদযাপন

প্রকাশিতঃ ফেব্রুয়ারী ১৩, ২০২০ আপডেটঃ ৬:৫০ অপরাহ্ন

বাহারিসব পিঠায় সাজনো মেলার মাধ্যমে শীতকে বিদায়। আর নানা বর্ণের ফুলে সাজানো ও রং মিশ্রিত পোষাকি ঢংয়ে বসন্তকে বরণ করে নিল অনুরণন রুয়েট কালচারাল ক্লাব। বৃহস্পতিবার সকালে আনন্দর‌্যালীর মাধ্যমে বসন্ত বরণ ও পিঠা উৎসব শুরু হয়। রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (রুয়েট) শহীদ মিনার প্রাঙ্গনে আয়োজিত এই উৎসব চলে সন্ধ্যা অবধি।

রুয়েটের হিউম্যানটি বিভাগের সহযোগি অধ্যাপক ও ক্লাবের উপদেষ্টা হারুন অর রশীদের নেতৃত্বে আয়োজিত র‌্যালীটি ক্যাম্পাসের বিভিন্ন রাস্তা প্রদক্ষিন করে জানান দেয় দিনব্যাপী এ উৎসবের। এই র‌্যালীতে অংশ নেন রুয়েটের ছাত্রকল্যান দপ্তরের পরিচালক অধ্যাপক ড. রবিউল আওয়াল, ক্লাবের সভাপতি স্বাগত বিশ্বাস, সহ-সভাপতি হাসিব আল মুজাদাদিদ, সাধারণ সম্পাদক ইফতেখার ইসলামসহ সর্বস্তরের ছাত্র-ছাত্রী। র‌্যালী শেষে শুরু হয় পিঠা উৎসব মেলা। শীতের গ্রামীণ পায়েস থেকে শুরু নানা বর্ণের পিঠার ঠাঁই হয় এই মেলায়।

দুপুরের দিকে রুয়েটের উপাচার্য অধ্যাপক ড. রবিউল ইসলাম শেখ মেলা পরিদর্শন করেন।

আয়োজিত এই মেলায় ১১টি স্টলে নানান পিঠার পসরা সাজিয়ে উপস্থাপন করা হয়। ব্লেন্ডার্স, টিমানজাস কিচেন, ডেজার্টফিউশন, পিঠাপিঠি, পাঁচমিশালি, হযবরল, গেমিং জোন, দ্যা রুয়েটার্স, মুড়ির টিন, বন্নিবক্স, অবসর।

দুপুরে শুরু বসন্তের গানের আসর। এই ছাড়াও দিনব্যাপী আয়োজনে আছে মশাল প্রজ্জ্বলন ও ফানুস উড়ানো। পুরো আয়োজনে সহযোগিতা করে ব্লেন্ডার্স।

এসএইচ-১৩/১৩/২০ (শিক্ষা ডেস্ক)