২১ অক্টোবর থেকে জবিতে করোনার টিকা

আগামী ২১ অক্টোবর থেকে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) মেডিকেল সেন্টারে শিক্ষার্থীদের করোনার টিকা দেওয়া শুরু হবে। প্রথমদিন বিশ্ববিদ্যালয়ের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে সকাল ১০টায় ১০০ শিক্ষার্থীকে টিকা দিয়ে এ কার্যক্রমের উদ্বোধন করা হবে। এরপর পর্যায়ক্রমে ২৫ অক্টোবর থেকে সব শিক্ষার্থীকে টিকা দেওয়া হবে।

বুধবার টিকাকেন্দ্র স্থাপনের জন্য তেজগাঁও থানা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ড. মো. এম ইসলাম বুলবুলের বিশ্ববিদ্যালয়ের মেডিকেল সেন্টার পরিদর্শনকালে এ সব তথ্য জানা যায়।

জানা যায়, ক্যাম্পাসে টিকাদান শুরুর আগে একটি ট্রেনিং কর্মসূচি অনুষ্ঠিত হবে। প্রতিদিন জবির মেডিকেল সেন্টারে সকাল ৯টা থেকে দুপুর ১টা পর্যন্ত এ টিকাদান কর্মসূচি চলবে। মোট ১২টি বুথ বসানো হবে। ছাত্র-ছাত্রীদের জন্য আলাদা বুথ থাকবে। টিকা দিয়ে পর্যবেক্ষণের জন্য থাকবে আলাদা ওয়েটিং রুম।

রেজিস্ট্রেশন করে যাদের বার্তা আসেনি তারা স্পটে এসে রেজিস্ট্রেশন করে টিকার তারিখ নিতে পারবে। জবির এ টিকাকেন্দ্রে সিনোফার্মের প্রথম ও দ্বিতীয় ডোজ দেওয়া হবে। এ কেন্দ্রে ১২ জন নার্স ও দুইজন ডাক্তার নিয়োজিত থাকবে। মেডিকেল সেন্টারে দুইটি বেড ও দুইটি অক্সিজেন সিলিন্ডারের ব্যবস্থা থাকবে।

এনআইডির বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর মোস্তফা বলেন, ‘উপাচার্য মহোদয় এ বিষয়ে কথা বলছেন। স্পটে এনআইডি রেজিস্ট্রেশনের ব্যবস্থা করা হচ্ছে।’

এসএইচ-২৬/১৩/২১ (শিক্ষা ডেস্ক)